adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিবিসি বাংলাকে শেখ হাসিনা-আলোচনার কথা কেন আসছে, বোধগম্য নয়

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দল বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেছেন, আলোচনার কথা কেন বলা হচ্ছে সেটা তার বোধগম্য নয়।
লন্ডনে বিবিসি বাংলার সঙ্গে এক সাক্ষাতকারে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সাক্ষাতকারটি নেন বিবিসি বাংলার সম্পাদক সাবির মুস্তাফা।
শেখ হাসিনা বলেন,  জানুয়ারি মাসের নির্বাচনের পর যে সংসদ নির্বাচিত হয়েছে, তাতে বিরোধী দল আছে এবং সেই বিরোধী দল সংসদে উপস্থিত থেকে সরকারের বিরোধিতা করে যাচ্ছে। শেখ হাসিনা অভিযোগ করেন, ‘যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত জামায়াতে ইসলামের নেতাদের রক্ষা করার জন্য বিএনপি নাশকতার পথ বেছে নিয়েছে।’ তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ সরকারের সাহস আছে যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তি নিশ্চিত করার।
বিএনপির সঙ্গে আলোচনার প্রস্তাব প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমি বুঝতে পারছি না আলোচনা নিয়ে সবাই এত ব্যস্ত কেন? নির্বাচনের আগে প্রধানমন্ত্রী হিসেবে আমি আলোচনার উদ্যোগ নিয়েছিলাম। বিএনপিকে টেলিফোন করেছিলাম। কিন্তু টেলিফোন করার পর কী হয়েছিল সবাই তা জানে। জামায়াত নির্বাচনে অংশ নিতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে আসেনি। তিনি বলেন, তারা নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে।
প্রধানমন্ত্রী বলেন, কোনো রাজনৈতিক দল যদি পদক্ষেপ নিতে ভুল করে, তার দায়িত্ব কার? সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কিন্তু সেই নির্বাচন ঠেকাতে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ মারা, বাস-ট্রেন-সিএনজি অটোরিকশা পুড়িয়ে দেয়া, ৫০০ স্কুল পুড়িয়ে দেয়া এবং প্রিজাইডিং অফিসারসহ অনেক মানুষকে হত্যা করা হলো কেন?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া