adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিতর্ক থাকলেও এ সরকারের সঙ্গে কাজ করবেন ক্যামেরন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন/ছবি: (ফাইল ফটো)ডেস্ক রিপোর্ট : ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে বিতর্ক  থাকলেও বাংলাদেশের বর্তমান সরকারের সঙ্গেই কাজ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ ডাউনিং স্ট্রিটের আনুষ্ঠানিক বিবৃতিতে এ কথা জানানো হয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের বৈঠক বিষয়ে এ বিবৃতি প্রকাশ করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস।
এর আগে গত মঙ্গলবার ব্রিটিশ স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ ডাউনিং স্ট্রিটে প্রায় এক ঘণ্টার বৈঠকে বসেন দু’দেশের প্রধানমন্ত্রী।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বৈঠক প্রসঙ্গে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র অলস্টার ক্যাম্পবেল বলেন, প্রধানমন্ত্রীরা বাল্যবিবাহ নির্মূল, জানুয়ারির বাংলাদেশ নির্বাচন, উন্নয়ন লক্ষ্য এবং ব্রিটেনে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে কথা বলেন।
ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী (ডেভিড ক্যামেরন) ২০১৪ সালের জানুয়ারিতে বাংলাদেশের নির্বাচন নিয়ে ব্রিটেনের হতাশার কথা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। যেখানে অর্ধেকের বেশি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছে।
তবে দু’দেশের প্রধানমন্ত্রী ২০১৫ পরবর্তী উন্নয়ন লক্ষ্যমাত্রাসহ আগামীতে এক সঙ্গে কাজ করতে একমত হয়েছেন। বৈঠকে উভয় দেশের প্রধানমন্ত্রীই একটি উন্মুক্ত সমাজ, গণতান্ত্রিক রাজনৈতিক অংশগ্রহণের রাজনৈতিক পদ্ধতি এবং মিডিয়ার স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল থাকার বিষয়ে একমত হন।
এ সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তার দেশের সংস্কৃতি ও অর্থনীতিতে বাংলাদেশি সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ অবদানের জন্য স্বাগত জানান।
গত সোমবার তিন দিনের সরকারি সফরে লন্ডন গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমবারের মতো অনুষ্ঠিত গার্ল সামিট এ যোগ দিতে এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও ইউনিসেফের নির্বাহী পরিচালক অ্যান্থনি লেক-এর আমন্ত্রণে প্রধানমন্ত্রী ব্রিটেন সফর করেন।
বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া