adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রী মিথ্যাচার করছেন’

image_547_123275নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাহা মিথ্যাচার করছেন বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি, মিথ্যাচার ও দলীয়করণ করছেন।
শুক্রবার সন্ধ্যায় রাজধানী পুরানা পল্টনে একটি হোটেলে ‘ন্যাশনাল এসোসিয়েশন অব গ্রাজুয়েটস, বাংলাদেশ’ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, যুক্তরাজ্যে গার্ল সামিটে প্রধানমন্ত্রী বাংলাদেশের নারীদের নিরাপত্তা ও অধিকারের বিষয়ে যা বলেছেন তার একটিও বাস্তবায়ন হয়নি।
এছাড়া তিনি যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরে বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী গত ৫ জানুয়ারির নির্বাচনকে সমর্থন দিয়েছেন। আসলে এটি সত্য নয়। ব্রিটিশ প্রধানমন্ত্রী ৫ জানুয়ারি নির্বাচনকে সর্মথন করেননি। তিনি আলাপ-আলোচনার মধ্যে দিয়ে নির্বাচনের আহ্বান জানিয়েছেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার ৫ জানুয়ারি নির্বাচনের আগে বলেছিলেন এটা সংবিধান রক্ষার নির্বাচন। তাই এই নির্বাচন হওয়ার পর আবারও নির্বাচন দেয়া হবে। আওয়ামী লীগ তাদের সেই কথা থেকে দূরে সরে এসেছে। কারণ তারা নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে চায়।
ভিন্নভাবে, ভিন্ন লেবাসে ও ভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে ক্ষমতাসীনরা দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার চক্রান্তে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেন বিএনপির এই শীর্ষ নেতা।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, ক্ষমতাসীনরা বাংলাদেশকে ধ্বংসের চক্রান্ত করছে। তাই সরকার পতনের আন্দোলনকে একটি সুনির্দিষ্ট জায়গায় নিয়ে যেতে হবে। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এ সময় দেশের সব মানুষকে সরকার পতনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। দেশের শিক্ষিত সমাজ ঐক্যবদ্ধ না হলে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষমতাসীনদের আগ্রাসনে ধ্বংস হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সুকোমল বড়য়া, অধ্যাপক ড. সদরুল আমীন, প্রফেসর ড. আক্তার হোসেন খান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া