adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জিয়ার মাজার সরানো হলে আ.লীগের অস্তিত্ব বিলীন হয়ে যাবে’

fokrul_31884_0নিজস্ব প্রতিবেদক : শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার বগুড়ায় স্থানান্তরের চেষ্টা করলে ক্ষমতাসীনরা নিশ্চিহ্ন হয়ে যাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, হঠকারিতা করলে আপনাদের অস্তিত্ব থাকবে না। এখনও সময় আছে জিয়াউর রহমানের মাজার স্থানান্তরের চিন্তা থেকে সরে আসুন। দেশের মানুষ এটা মেনে নেবে না।
বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম আয়োজিত ‘গণতন্ত্র ও ভোটাধিকার’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরকার বগুড়ায় স্থানান্তরের পরিকল্পনা করছে- এ শিরোনামে সংবাদ পত্রের  প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, এটা সরকারের একটি ভয়ঙ্কর সিদ্ধান্ত। দেশের মানুষ তাদের এই সিদ্ধান্তকে মেনে নেবে না। কারণ সরকার সুপরিকল্পিতভাবে এটা করছে। তারা প্রথমে খালেদা জিয়াকে বাড়ি থেকে উচ্ছেদ করে তার দুই ছেলেকে দেশ থেকে বিতাড়িত করেছেন। এখন আবার জিয়াউর রহমানের মাজার নিয়ে ষড়যন্ত্র করছেন।
জাতীয়তাবাদী রাজনীতিকে সম্পূর্ণভাবে নির্মূল করতেই সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে দাবি করেন তিনি।
নেতাকর্মীদের উদ্দেশ করে ফখরুল বলেন, হতাশ হওয়ার কিছুই নেই। কোনো অবৈধ সরকারই বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না। যেমন আয়ুব খান ১২ বছর পর হলেও জনগণের আন্দোলনের মুখে সরে যেতে বাধ্য হয়েছেন। তেমনি স্বৈরাচার এরশাদকেও ৯ বছর পর সরে যেতে হয়েছে। বর্তমান এই অবৈধ সরকারও জনগণের আন্দোলনে মুখে পরাজয় বরণ করতে বাধ্য হবে।
ফখরুল বলেন, খালেদা জিয়া সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানিয়েছেন। তাই আমি সরকারকে বলবো, এখনও সময় আছে আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। বেগম জিয়ার দাবি মেনে নিয়ে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় এর ফল আপনাদেরকেই ভোগ করতে হবে।
বিএনপির এই শীর্ষ নেতা বলেন, জনগণ এক সময় জেগে উঠবে এবং জনগণের আন্দোলনের মুখেই এই অবৈধ সরকারের পতন হবে।
তিনি বলেন, শুধু ঢাকায় ছাত্রদল ও যুবদলের ২৪ জন নেতাকর্মী খুন হয়েছে ও ৬৫ জন গুম হয়েছেন। মিথ্যা মামলায় অসংখ্য নেতাকর্মী জেলে আবদ্ধ আছেন। কিন্তু আমরা তাদের জন্য কিছুই করতে পারিনি। ভবিষ্যতে জেলে থাকা ছাত্রদলের নেতাকর্মীদের জন্য বিএনপির কার্যকর পদক্ষেপ নেবে বলে জানান তিনি।
আয়োজক সংগঠনের আহ্বায়ক আব্দুল আউয়াল মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা- ১২ আসনের সাবেক এমপি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া