adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘হামাসকে ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি দিয়েছে ইরান’

ড. আলী লারিজানিআন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে রকেট ও ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি দিয়েছে তেহরান। ইরানের আরবি ভাষার নিউজ চ্যানেল আল-আলমকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেছেন ইরানের পার্লামেন্ট স্পিকার ড. আলী লারিজানি।
চলমান যুদ্ধে গাজা থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থিত ইসরাইলের রাজধানী তেল আবিব ও জেরুজালেম শহরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হামাস। এসব ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি হামাসের ক্ষেপণাস্ত্র আঘাত হানার পর প্রায় তিনদিন ধরে তেল আবিবে পশ্চিমা বিমান চলাচল বন্ধ ছিল। অবরুদ্ধ গাজায় বসে হামাসের পক্ষে এসব ক্ষেপণাস্ত্র নির্মাণ সম্ভব নয় বলে অনেকে অভিযোগ করে বলছেন, ইরান এসব ক্ষেপণাস্ত্র হামাসকে দিয়েছে।
কিন্তু এ অভিযোগ অস্বীকার করে লারিজানি বলেন, ইরান কখনো হামাসকে ক্ষেপণাস্ত্র দেয়নি, তবে ক্ষেপণাস্ত্রসহ অন্যান্য অস্ত্র বানানোর প্রযুক্তি দিয়েছে। এ প্রযুক্তি দিয়ে হামাস এখন নিজের সমরাস্ত্রের প্রয়োজন নিজেই মেটাতে পারছে।  ইরানের পার্লামেন্ট স্পিকার ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামের প্রতি সমর্থন জানিয়ে বলেন, এ সংগ্রামে সম্ভাব্য সব রকম সহায়তা দেবে ইরান। ড. লারিজানি বলেন, ইহুদিবাদীরা যখন তখন গাজায় আগ্রাসন চালিয়ে যাতে ফিলিস্তিনিদের হত্যা করতে না পারে সেজন্য প্রতিরোধ যোদ্ধাদের যথাসম্ভব সাহায্য করা সব মুসলিম দেশের কর্তব্য। ইরান এ ধর্মীয় ও নৈতিক দায়িত্ব পালন করতে দ্বিধা করছে না।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া