adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমি দীর্ঘদিনের বন্ধুকে হারালাম : প্রধানমন্ত্রী

বেবী মওদুদের জীবনাবসান, হাসপাতালে আবেগাপ্লুত প্রধানমন্ত্রীনিজস্ব প্রতিবেদক : সাংবাদিক ও সাবেক সাংসদ এ এন মাহফুজা খাতুন বেবী মওদুদের মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বেবী মওদুদের মৃত্যুতে জাতি এক নিবেদিতপ্রাণ সাংবাদিক ও লেখককে হারালো। বেবী মওদুদকে একজন ‘অকৃত্রিম সুহৃদ’ অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে আমি আমার দীর্ঘদিনের একজন প্রিয় বন্ধুকে হারিয়েছি।
প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এই শোক বার্তায় বলা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’সম্পাদনায় বেবী মওদুদের ভূমিকা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন প্রধানমন্ত্রী।
তিনি বেবী মওদুদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। বেশ কিছুদিন ক্যান্সারে ভুগে শুক্রবার হাসপাতালে মারা যান বেবী মওদুদ। তার বয়স হয়েছিল ৬৬ বছর।
বেবী মওদুদ আওয়ামী লীগের মনোনয়নে নবম জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন থেকে সংসদ-সদস্য নির্বাচিত হন। ১৯৬৮ দশক থেকে সাংবাদিকতায় জড়িত বেবী মওদুদ দৈনিক সংবাদ, বিবিসি, দৈনিক ইত্তেফাক, বাসস ও সাপ্তাহিক বিচিত্রায় দীর্ঘদিন কাজ করার পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে যোগ দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া