adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে ওষুধ আমদানিতে আগ্রহী ভুটান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ থেকে সরকারের সহায়তায় ওষুধ আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে ভূটান। বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাত করতে এসে ভুটানের রাষ্ট্রদূত অন পেমা কোডেন এ আগ্রহের কথা জানান।
ভুটানের রাষ্ট্রদূত বাংলাদেশের স্বাস্থ্যখাতের অগ্রগতি এবং ওষুধ শিল্পের গুণগত মানের প্রশংসা করে বলেন, ভুটান সরকারিভাবে বাংলাদেশের কাছ থেকে ওষুধ নিতে চায়।  বাংলাদেশে এমবিবিএস এবং বিডিএস কোর্সে ভুটানের শিক্ষার্থীদের অধ্যয়নের কথা উল্লেখ করে আগামীতেও চিকিৎসা শিক্ষায় বাংলাদেশের এই সহযোগিতা অব্যাহত রাখতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করেন ভুটানের রাষ্ট্রদূত।
স্বাস্থ্যমন্ত্রী এ সময় মুক্তিযুদ্ধকালে বাংলাদেশকে স্বীকৃতিদানকারী প্রথম রাষ্ট্র হিসাবে ভুটানের ভূমিকার প্রশংসা করে বলেন, বাংলাদেশ থেকে ওষুধ আমদানিতে ভুটানের আগ্রহকে সরকার সক্রিয়ভাবে বিবেচনা করবে। চিকিৎসা শিক্ষাসহ স্বাস্থ্যখাতের সবক্ষেত্রে ভুটানকে সহযোগিতা করতে বাংলাদেশ আগ্রহী।
এ সময় তারা দু‘দেশের মাঝে বিরাজমান বন্ধুন্ধপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করার অঙ্গীকার করে দক্ষিণ এশিয়া অঞ্চলের অগ্রগতিতে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া