adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : তিন দিনের যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়) লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে বাংলাদেশ বিমানের ফ্লাইটে চড়েন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজারুল কায়েস, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট গিবসন, ডিএফআইডি’র পরিচালক অ্যান্থনি স্মিথ। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারা।
প্রধানত, ফিমেইল জেনিটাল মিউটিলেশন (এফজিএম) বা মেয়েদের খতনা এবং বাল্য ও জোরপূর্বক বিয়ে বা চাইল্ড আর্লি ফোর্সড ম্যারেজ (সিইএফএম) বিরোধী গার্ল সামিট-২০১৪- এ যোগ দেওয়ার জন্য এ সফরে গেলেও প্রধানমন্ত্রী যুক্তরাজ্য সরকারের প্রধানমন্ত্রীসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।
৩ দিনের এ সফরে প্রধানমন্ত্রী যুক্তরাজ্য প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনসহ যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ডেসমন্ড সোয়াইন টিডি, আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ডেসমন্ড সোয়াইন টিডি ও ইউনিসেফের নির্বাহী পরিচালক অ্যান্থনি লেকের সঙ্গে বৈঠক করেন।

যুক্তরাজ্যের শ্যাডো পররাষ্ট্রমন্ত্রী ডগলাস আলেকজান্ডার এবং অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের একটি প্রতিনিধি দলের সঙ্গেও সাক্ষাত করেন তিনি।    
এছাড়া সাক্ষাত করেন দেশটির সরকারি ও বিরোধী দলের মন্ত্রী-এমপিসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গেও। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দিনের এ ব্যস্ততম সফর অত্যন্ত সফল হয়েছে বলে প্রধানমন্ত্রী কার্যালয় সূত্র জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া