adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঘুমকাতুর মন্ত্রী – সামাজিক মাধ্যমে ঝড়

নিজস্ব প্রতিবেদক : নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টি বোর্ডের পরিচিতি সভায় অধিকাংশ সময় ঘুমিয়ে কাটালেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। বুধবার সকালে নগরীর সমাজসেবা অধিদফতরের মিলনায়তনে পরিচিত সভা অনুষ্ঠিত হয়। পরিচিতি সভায় প্রতিবন্ধী বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা হলেও ঘুমের সঙ্গে এক ধরনের যুদ্ধ করে সময় পার করলেন মন্ত্রী। কখনো কপালে হাত, কখন ডান হাতের উপরে মাথা, কখনো আবার বাম হাতের উপরে মাথা রেখে ঘুমিয়েছেন অনুষ্ঠানের এই প্রধান অতিথি।
মন্ত্রীর এই ঘুম নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। অনেকে মন্ত্রীর ঘুমের নিউজের লিঙ্কটি শেয়ার করেছেন। বেশ কিছু মন্তব্যের কারণে ‘ক্ষ্যাপা মন্ত্রী’ খেতাব পাওয়া আওয়ামী লীগের এই নেতা সম্পর্কে অনেকে বিরূপ মন্তব্যও করেছেন।
ওই অনুষ্ঠানে মন্ত্রীর এক পাশে বিশেষ অতিথির আসনে বসে ছিলেন অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি এবং প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন। তাতেও মন্ত্রীর অনিয়ন্ত্রিত ঘুম বাধ সাধেনি। পরিচিতি সভায় সবাই যখন মনোযোগ দিয়ে প্রতিবন্ধী বিষয়ক কাযর্ক্রমের ওপর প্রামাণ্যচিত্র দেখছেন তখনও ঘুমন্ত অবস্থায় ছিলেন মন্ত্রী।
ফটোসাংবাদিকরা এই দৃশ্য ক্যামেরাবন্দি করতে গেলে তর্ক-বিতর্কে লিপ্ত হন মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান। এ সময় তিনি বলেন, মন্ত্রী প্রোগ্রামে গেলে এভাবেই ঘুমান। মানুষের তন্দ্রাভাব আসতেই পারে। তাই বলে ছবি তোলা এবং ছাপানো সাংবাদিকের কোনো ইথিক্সে পড়ে না। সাংবাদিকতায় আমিও পড়েছি।
উল্লেখ্য, এর আগে সাবেক মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, অ্যাডভোকেট সাহারা খাতুন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ বেশ কয়েকজন মন্ত্রীর সংসদ অধিবেশন এবং বিভিন্ন অনুষ্ঠানে বসে ঘুমানোর দৃশ্য গণমাধ্যমে এসেছে। এমনকি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর সংসদ অধিবেশনে বসে ঘুমান এই অভিযোগে তার আসন এক কাতার পিছিয়ে দেয়া হয়েছে বলে খবরে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া