adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরো ৯ ইসরাইলি সেনাকে হত্যা করেছি: হামাস

হামাসের হামলায় গুরুতর আহত এক ইসরাইলি সৈন্যকে নিয়ে যাচ্ছে তার সহকর্মীরাআন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালাতে আসা আরো নয়জন ইসরাইলি সেনাকে হত্যা করার দাবি করেছে। হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড বলেছে, মঙ্গলবারের যুদ্ধে এই নয় ইহুদিবাদী সেনা নিহত হয়। এ নিয়ে চলমান যুদ্ধে তাদের হাতে মোট ৬০ জন ইহুদিবাদী সেনা নিহত হলো।
তবে ইসরাইলি সেনাবাহিনী এ পর্যন্ত তাদের মোট ৩২ সেনার নিহত হওয়ার কথা স্বীকার করেছে। এরমধ্যে বুধবার সকালে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস এলাকায় নিহত তিন সেনা রয়েছে। এই ৩২ জন ছাড়াও হামাসের রকেট হামলায় নিহত হয়েছে আরো তিন বেসরকারি ইহুদিবাদী। ফলে গত ৮ জুলাই ইসরাইলি বাহিনী গাজায় আগ্রাসন চালানোর পর থেকে এ পর্যন্ত তেল আবিবের স্বীকারোক্তি অনুযায়ী, ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে ৩৫ ইসরাইলি নিহত হলো।
ইজ্জাদ্দিন আল-কাসসাম আরো জানিয়েছে, তারা বুধবার ইসরাইলের আরো একটি মারকাভা ট্যাংক ধ্বংস করেছে। এ ছাড়া, ইসরাইলের রাজধানী তেল আবিবসহ শেফেলা, অ্যাশকেলন, পালমাচিম, বিনেই, ড্যারোম, অ্যাশদোদ ও লড শহরে রকেট নিক্ষেপ করেছে। পশ্চিম তীর থেকে সংবাদদাতারা জানিয়েছেন, পূর্ব বাইতুল মোকাদ্দাসের (জেরুজালেম) নিকটবর্তী রেহোভোত ও বেইত শেমেশ এলাকায় সাইরেন বেজে উঠলে ইহুদিবাদীরা পড়িমরি করে ভূগর্ভস্থ আশ্রয় কেন্দ্রগুলোতে চলে যায়। ইসরাইলি গণমাধ্যম দাবি করেছে, বুধবার তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম হামাসের পাঁচটি রকেট গুলি করে ভূপাতিত করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া