adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাছান মাহমুদ অর্ধ-উন্মাদ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের নেতা  ও সাবেক বনমন্ত্রী হাছান মাহমুদকে অর্ধ-উন্মাদ ও অর্বাচীন বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ফিলিস্তিনে ইসরাইলি হামলায় বিএনপিকে জড়িয়ে দেয়া হাছান মাহমুদের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি মঙ্গলবার এ মন্তব্য করেন বাংলাদেশ লেবার পার্টির ইফতার অনুষ্ঠানে। এতে সভাপতিত্ব করেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।
রোববার রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক অনুষ্ঠানে হাছান মাহমুদ অভিযোগ করেছিলেন, ফিলিস্তিনে ইসরাইলের বর্বর হামলায় তার সন্দেহ হয় ইহুদিদের সঙ্গে বিএনপির হাত আছে।
সাবেক বনমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, এই ধরনের অর্ধ-উন্মাদ, অর্বাচীন বালকরা রাজনীতিতে এসে এমন  সব কথা বলছেন, যা বাংলাদেশের মানুষের মধ্যে হাসির উদ্রেক করে। শুধু হাছান মাহমুদ নন, আওয়ামী লীগের অন্য নেতারাও বিভিন্ন স্থানে হাস্যকর বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন বলেও মন্তব্য করে তিনি।
মির্জা ফখরুল ফিলিস্তিনে ইসরাইলি হামলার নিন্দা জানিয়ে বলেন, ইসরাইলের মতো বাংলাদেশেও নিরীহ জনগণের ওপর বর্তমান অবৈধ সরকার অত্যাচার ও নির্যাংতন চালাচ্ছে। অন্যায়ভাবে ক্ষমতায় থাকতে তারা আবার ’৭২-৭৫-এর মতো একদলীয় শাসন কায়েম করতে চায়।
সংসদের হাতে বিচারপতিদের অভিশংসনের (ইমপিচ) ক্ষমতা দেয়ার বিষয়ে সরকারি উদ্যোগের সমালোচনা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে এটা হবে ভয়ংকর কাজ। এতে শুধু বিচার বিভাগের স্বাধীনতা হরণ হবে না, দেশে একদলীয় শাসন হবে। সরকার এটা করতে চায়, কারণ এই সরকারের কোনো গণভিত্তি নেই।
ইফতারে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ, এনডিপির সভাপতি খন্দকার গোলাম মোর্তজা, জামায়াতের রেদওয়ান উল্লাহ শাহেদী, খাজা গরিবে নেওয়াজ, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া