adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের জোয়ারে ভেসে যাবেন : ফকরুল

fakhrul  {focus_keyword} জনগণের উত্তাল তরঙ্গে ভেসে যাবেন  fakhrul bg20130912091404 e1404208278932নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ নেতাদের গতবছরের নভেম্বর ও ডিসেম্বর মাসের আন্দোলনের কথা স্মরণ করিয়ে দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবার জনগণের উত্তাল তরঙ্গ দেখবেন। উত্তাল তরঙ্গে আপনারা ভেসে যাবেন। এখনও সময় আছে, সংলাপের মধ্য দিয়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ ভাসানি) ৫৭তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে ‘মাওলানা ভাসানী ও বর্তমান রাজনৈতিক সঙ্কট উত্তরণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অ্যাড. আজহারুল ইসলাম।
মির্জা ফখরুল বলেন, অবৈধ এ সরকারের বিরুদ্ধে আজ শহরকেন্দ্রিক আন্দোলন করে সফল হওয়া যাবে না। এজন্য গ্রাম থেকে গ্রামান্তরে ছড়িয়ে পড়তে হবে। ফ্যাসিবাদী এ সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’
আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আয়োজক সংগঠনের সহ-সভপাতি সিরাজুল ইসলাম, আব্দুল জব্বার, এনডিপির নেতা গোলাম মর্তুজা, কল্যান পার্টির মোস্তাফিজুর রহমান ইরান। মির্জা ফখরুল বলেন, একটি ফ্যাসিবাদী সরকার জনগণের সকল অধিকার হরণ করে জনগণকে অন্ধকারে নিক্ষেপ করতে চায়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রসঙ্গে ফখরুল বলেন, ‘আজ ইনু আওয়ামী লীগের সুরে কথা বলছেন। তিনি একবারও ভাবছেন না তার এসব কথা জনগনের কথা নয়। তিনি একাত্তর সালের আওয়ামী লীগের মতোই কথা বলছেন।
আজকে বিএনপি ও বিশ দলীয় জোটের লড়াই ক্ষমতায় যাওয়ার লড়াই নয়। এ লড়াই মানুষের অধিকার আদায়ের লড়াই। এ লড়াই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াই। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ হুমকি দিয়ে আজ সংবাদপত্রের কণ্ঠ রোধ করতে চায়। তারা মিডিয়ার উপর নিরব সেন্সরশিপ চাপিয়ে দিয়ে সংবাদপত্রের কণ্ঠরোধ করতে চাচ্ছে। আমরা তাদের ইতিহাস জানি তাই আমরা এতো আতঙ্কিত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া