adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হামাসের হাতে ইসরাইলি সেনা আটক

হামাসের হাতে আটক শাউল আরোনআন্তর্জাতিক ডেস্ক : অবশেষে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইহুদিবাদী ইসরাইলের এক সেনাকে ধরতে সক্ষম হয়েছে। আটক সেনার নাম শাউল আরোন এবং তার আইডি নম্বর হচ্ছে ৬০৯২০৬৫।
গাজার পূর্বাঞ্চল থেকে তাকে ধরে ফেলে হামাসের সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের যোদ্ধারা। এদিকে, হামাসের মুখপাত্র সামি আবু যুহরি এক বিবৃতিতে বলেছেন, দখলদার ইসরাইলি সৈন্যের ধরা পড়ার খবরটি বিরাট জয়। এটা আমাদের রক্তস্নাত শহীদদের জন্য প্রতিশোধ গ্রহণ।
গাজা হামলার পর থেকেই হামাস ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে যেসব লক্ষ্য নিয়ে লড়াই শুরু করে তার মধ্যে অন্যতম ছিল ইসরাইলি সেনা আটক করা। লড়াইয়ের ১৩ দিনের মাথায় হামাসের সে লক্ষ্য পূরণ হলো। এ লক্ষ্য অর্জনের জন্য হামাস রোববার রাতে কমান্ডো অভিযানের সময় সঙ্গে হ্যান্ডকাপ পর্যন্ত নিয়ে গিয়েছিল বলে খবর বের হয়েছে। ওই রাতে হামাসের অভিযানে ইসরাইলের বহু সেনা হতাহত হয়েছে।
সেনা আটকের খবর প্রচার হওয়ার সঙ্গে সঙ্গে গাজায় আনন্দে মেতে ওঠে সাধারণ লোকজন। অনেকে আবার মিষ্টি বিতরণ করেন। ইহুদিবাদী সেনা আটকের ফলে হামাস ইসরাইলের কারাগার থেকে বন্দি মুক্ত করার ক্ষেত্রে শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে দর কষাকষি করতে পারবে বলে আশা করা হচ্ছে।
এর আগে ২০০৬ সালে ট্যাঙ্ক নিয়ে অবৈধভাবে গাজা উপত্যকায় ঢোকার পর হামাস যোদ্ধারা ইসরাইলি সেনা  গিলাদ শালিতকে আটক করে।  ২০১১ সাল পর্যন্ত তাকে আটকে রাখার পর ১,০২৭ জন ফিলিস্তিনির মুক্তির বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হয়। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া