adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাসুদ সাঈদীর ফেসবুক : সরকার পতনের বিষয়ে কী কী আলোচনা করেছি!

imgresডেস্ক রিপোর্ট : মসজিদে নববীতে রবিবার তারেক রহমানের আমন্ত্রণে ইফতার মাহফিলে গিয়েছিলেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির যুদ্ধাপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে ও পিরোজপুরের জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী। এটি সরকারবিরোধী কোনো বৈঠক ছিল না, ফেসবুক স্ট্যাটাসে মাসুদ সাঈদী তারেক রহমানের সঙ্গে তার ও বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থের ইফতারের ব্যাখ্যায় এমনটিই দাবি করেছেন।
১৯ জুলাই লেখা তার ফেসবুক স্ট্যাটাসটি এরকম- ‘গতকাল (রবিবার) মসজিদে নববীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমান, বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান জনাব আন্দালিব রহমান পার্থ এবং আমি একসাথে ইফতার করেছিলাম। জনাব তারেক রহমানের আমন্ত্রণে আমি ওই ইফতার মাহফিলে অংশগ্রহণ করেছিলাম। একসাথে করা ইফতারের এই ছবি ফেসবুকে প্রকাশিত হওয়ার পর নানা মানুষের নানা কথা শুনছি।
সাংবাদিক বন্ধুগণ আমাকে ফোন করে জানতে চাইছেন, আমরা তিনজন সরকারবিরোধী আন্দোলন কিংবা সরকার পতনের বিষয়ে কী কী আলোচনা করেছি!
মসজিদে নববীর সাথেইতো আমাদের থাকার হোটেল, সরকারবিরোধী আন্দোলনের কথা বলতে মসজিদে নববীতে গিয়ে সকলের উপস্থিতিতে ক্যামেরার সামনে করতে হবে কেন??!
আমি হাসব না কাঁদব বুঝতে পারছি না । আমি বুঝতেই পারছি না একটি সহজ সরল ইফতার মাহফিল কী করে সরকারবিরোধী আন্দোলনের একটি মিটিংয়ে রূপ নেয়!!!!!!’
গত ১৬ জুলাই রাতে পবিত্র ওমরাহ পালনের উদ্দেশে সৌদি আরব যান মাসুদ সাঈদী। ওইদিন তিনি অভিযোগ করেন, ইমিগ্রেশন তাকে বিমানবন্দরে এক ঘণ্টা বসিয়ে রাখে।
একজন ওয়াজিয়ান ও তাফসিরকারক হিসেবে সৌদি আরবে মাওলানা সাঈদীর বিপুলসংখ্যক ভক্ত রয়েছেন। তার ছেলে মাসুদ সাঈদী ওমরাহ পালনের মাঝে ওইসব ভক্তের সঙ্গে মতবিনিময় করছেন। এ ছাড়া দেশটিতে অবস্থানরত বাংলাদেশি বিশিষ্ট ব্যবসায়ী এবং জামায়াত-শিবির সমর্থকদের সঙ্গেও বৈঠক করেছেন বলে জানা গেছে।
মাসুদ সাঈদী ঢাকা থেকে বিমানযোগে প্রথমে জেদ্দায় পৌঁছেন এবং ১৯ জুলাই সকালে মদিনায় যান। মদিনায় মসজিদে নববীতে পবিত্র জুমার নামাজ আদায় করেন।
অন্যদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমান গত ২০ জুলাই পবিত্র ওমরাহ পালনের উদ্দেশে সৌদি আরবে যান। গত রবিবার মদিনার মসজিদে নববীতে তারেক রহমান, আন্দালিব রহমান পার্থ ও মাসুদ সাঈদী একসঙ্গে ইফতার করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ছবি ছড়িয়ে পড়লে সরকারবিরোধী আন্দোলনে সেখানে বৈঠক হয়েছে বলে বিভিন্ন গুঞ্জন ছড়িয়ে পড়ে।
গত ২০ জুলাই মদিনা মনোয়ারার হোটেল রয়েলে সাঈদী ভক্ত ও ব্যবসায়ীদের দেওয়া এক সংবর্ধনা এবং ইফতার মাহফিলে যোগ দেন মাসুদ সাঈদী। যেখানে বিপুলসংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন। ওইদিন মাসুদ তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন- ‘আজ মদিনা প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা আমার মদিনা সফর উপলক্ষে এক সংবর্ধণা ও ইফতার মাহফিলের আয়োজন করেছিল। ইফতারের পূর্বে দেশের শান্তি, শৃঙ্খলা ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া