adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাপার তিন মন্ত্রীকে পদত্যাগ করতে বলবেন এরশাদ!

ডেস্ক রিপোর্ট : মন্ত্রিসভায় থাকা জাতীয় পার্টির (জাপা) তিন সদস্যকে সরকার থেকে পদত্যাগ করতে বলবেন দলটির চেয়ারম্যান এইচএম এরশাদ। আরো কিছুদিন দেখার পর তাদেরকে এই নির্দেশ দেবেন বলে তিনি জানিয়েছেন।
আসন্ন রোজার ঈদ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালার অংশ হিসেবে বেসরকারি টেলিভিশন চ্যানেল 'সময়'-কে দেয়া এক সাক্ষাতকারে তিনি একথা জানিয়েছেন। এরশাদের এই সাক্ষাতকার এবং তিন মন্ত্রীকে মন্ত্রিসভা থেকে তিনি যে পদত্যাগ করতে বলবেন, সে কথা এই সাক্ষাতকারে রয়েছে বলে নিশ্চিত করেছেন তার প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়। ঈদেরদিন রাত দশটায় তার সাক্ষাতকারটি প্রচার হবে।
জানা গেছে, সময় টিভিকে দেয়া সাক্ষাতকারে এরশাদ বলেছেন, জাপা একই সঙ্গে সরকারে ও বিরোধী দলে থাকায় বিষয়টি নিয়ে দেশে-বিদেশে সমালোচনা হচ্ছে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশসহ (টিআইবি) বিভিন্ন সংস্থা থেকেও সম্প্রতি এর কড়া সমালোচনা করা হয়েছে। জাপার ভেতরেও এ নিয়ে বিতর্ক-অসন্তোষ রয়েছে। সরকারে থাকায় জাপা সত্যিকারের বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করতে পারছে না। এজন্য সরকারে না থাকাই ভালো। আরও কিছুদিন দেখার পর, তিনি মন্ত্রিসভা থেকে তার দলের তিনজনকে পদত্যাগ করতে বলবেন।
প্রসঙ্গত, জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং মশিউর রহমান রাঙ্গা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।
এরশাদ ওই সাক্ষাতকারে আরো বলেছেন, আমি শুরুতেই বলেছিলাম, আমরা পিওর বিরোধী দল হিসাবে থাকতে চাই। আমি মন্ত্রিত্ব নিতে নিষেধ করেছিলাম। কিন্তু দলের কয়েকজন নেতা আমার কথা শোনেননি, তারা মন্ত্রিত্ব নিয়েছেন। একথা সত্য যে, একই সঙ্গে সরকারে থেকে সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালন করা যায় না। আমি যখন দেখব, আসলেই আমরা বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করতে পারছি না, তখন আমি ওই তিনজনকে মন্ত্রিত্ব ছাড়তে বলবো। সূত্র ইত্তেফাক

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া