adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ইসরায়েলি হামলা চলছেই – নিহত ৬০৭

gaza-toll-inner_19154ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিন অধিকৃত গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের ১৫তম দিন মঙ্গলবার সকাল থেকে অন্তত ১৫০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬০৭-এ দাঁড়িয়েছে। খবর আলজাজিরার।
গাজায় মঙ্গলবার পাঁচটি মসজিদ, একটি স্টেডিয়াম ও হামাসের সাবেক নেতার বাড়িতে হামলা চালানো হয়েছে। বিমান ও ট্যাংক ব্যবহার করে হামলাগুলো পরিচালনা করা হয়। এ দিন গাজায় অবস্থিত আলজাজিরার কার্যালয়েও ইজরায়েলি সেনারা গুলি চালিয়েছে বলে জানা গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
এদিকে গাজায় নিখোঁজ এক ইজরায়েলি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এক হামলায় ওই সেনা অন্য ছয় সেনার সঙ্গে নিহত হয়েছে। তবে বাকি ছয় সেনার মৃতদেহ চিহ্নিত করলেও ওই সেনার মৃতদেহ দেখাতে পারেনি সেনাবাহিনী।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ৮ জুলাই থেকে শুরু হওয়া ইজরায়েলি হামলায় এ পর্যন্ত ৬০৭ জন নিহত হয়েছে। এদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। এ ছাড়া আহত হয়েছে অন্তত ৩৭০০ জন।
জাতিসংঘের পক্ষ থেকে জানানো হয়েছে, এ পর্যন্ত গাজায় তাদের ৬৯টি শরণার্থী শিবিরে অন্তত এক লাখ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে।
অপরদিকে হামাসের পাল্টা আক্রমণে এ পর্যন্ত ২৯ ইজরায়েলি নিহতের খবর পাওয়া গেছে। এর মধ্যে ২৭ জনই দেশটির সেনাবাহিনীর সদস্য।
অস্ত্রবিরতির ইঙ্গিত হামাসের –
হামাসের পক্ষ থেকে ইজরায়েলের সঙ্গে অস্ত্রবিরতির ইঙ্গিত দেওয়া হয়েছে। অস্ত্রবিরতির প্রাথমিক শর্ত হিসেবে ইজরায়েলি বাহিনীকে গাজা ছেড়ে চলে যাওয়া ও পশ্চিম তীরের বন্দীদের ছেড়ে দেওয়ার কথা বলেছেন দলটির নেতা ইসমাইল হানিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া