adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে

আন্তর্জাতিক ডেস্ক : স্থল, জল ও আকাশ পথে টানা ১৪ দিনের ইসরাইলি নিধনযজ্ঞে ফিলিস্তিন অধ্যুষিত গাজায় নিহতের সংখ্যা ৫০২ জন। উদ্ভূত পরিস্থিতিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে।
এদিকে সোমবার সকালে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা টেলিফোনে ইসরাইলি প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে পুনরায় কথা বলেছেন। আলাপকালে তিনি ইসরাইলের প্রতি হামলা বন্ধের আহ্বান পুনর্ব্যক্ত করেন।
ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সহিংসতা বন্ধের প্রচেষ্টায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি আজ ইসরাইলের উদ্দেশে রওনা হয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।
সোমবার সকালে গাজায় ইসরাইলি বিমান হামলায় একই পরিবারের নয় সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে সাতটিই শিশু। অপর এক হামলায় এক মোটরবাইক আরোহী নিহত হন।
রোববার গাজায় দেড় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে গাজা কর্তৃপক্ষ। নিহতদের অধিকাংশই নারী ও শিশু। হামলা থেকে প্রাণ বাঁচাতে হাজার হাজার মানুষ বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছেন।
ইসরাইলি সেনাবাহিনী বলছে,  রোববার গাজায় ১৩ সেনা নিহত হয়েছে।  বৃহস্পতিবার গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ইসরাইলের ১৮ জন সেনা নিহত হয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া