adv
৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জিয়া রাজনীতিকে বাণিজ্যকরণ করেছেন : লতিফ সিদ্দিকী (ভিডিও)

vlcsnap-2014-07-21-01h11m19s133নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ডাক, তার, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতিকদের জন্য রাজনীতি পিচ্ছিল করে দিয়েছেন। রাজনীতিকে বাণিজ্যকরণ ও দুর্বৃত্তায়ন করেছেন। রাজনীতিকে স্বার্থ ও ক্ষমতা দখলের হাতিয়ার রূপে তৈরি করেছেন। রোববার রাতে অঞ্জন রায়ের উপস্থাপনায় জিটিভি’র ‘সংলাপ’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 আবদুল লতিফ সিদ্দিকী বলেন, সেই সময় জিয়াউর রহমানের Ñ ও রিষষ সধশব ঢ়ড়ষরঃরপং ফরভভরপঁষঃ ভড়ৎ ঃযরং ঢ়ড়ষরঃরপরধহ। এই কথার মর্ম বুঝিনি। এখন সেই কথার মর্ম বুঝতে পেরেছি।
মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। দেশের জনগণ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। উঁচুবিত্তের মানুষরা এসব দুর্নীতি করছেন। সেখানে নিম্নবিত্ত লোকেরা তা সহযোগীতা কিছু লাভবান হতে চায়। এভাবেই সমাজের মধ্যে দুর্নীতি বাড়ছে।
এখন দেশে রাজনীতি নেইÑ এমন মন্তব্য করে আবদুল লতিফ সিদ্দিকী বলেন, রাজা নেই, রাজনীতি হবে কীভাবে। রাষ্ট্রনীতি হলেই ভালো হত। গণপ্রজাতন্ত্রী না হয়ে, গণতন্ত্রী হলে ভালো হত। তাহলে প্রজা প্রজা ভাব থাকত না।
তিনি বলেন, আজকে জনগণের সমস্যা খাদ্য নয়। আজকে জনগণের সমস্যা শুধু চিকিতসা নয়। আজকে শিক্ষা ব্যবস্থায় যে ধস নেমেছে। সেই ধসকে দুর করতে হবে।
আবদুল লতিফ সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তখন সেটিকে হস্যকর বলা হয়েছে। টাকা আসলে সস্তি আসে, নিরাপত্তাবোধ আসে। নিরাপত্তাবোধ আসলে যারা ষড়যন্ত্র করে তারা ষড়যন্ত্র করতে পারবে না।
আওয়ামী লীগ আগামীতে জনগণকে কী উপহার দেবেÑউপস্থাপক অঞ্জন রায়ের এ কথার প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, যে যাই ভাবুক আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়কে উপহার দেবে। জয় আসবেÑ আমাদের হীনমনতা, অস্বচ্ছতাকে জয় করতে।

https://www.youtube.com/watch?v=-CN8A0osOe0

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া