adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩২ ইসরায়েলি সেনা নিহত

117e7bf40182661c48e2957a8ba01977_XLআন্তর্জাতিক ডেস্ক : হামাসের আল-কাসাম ব্রিগেড দাবি করেছে তারা ইসরায়েলি হামলা প্রতিরোধের পর এ পর্যন্ত ৩২ জন ইসরায়েলি সৈন্যকে হত্যা করেছে। তবে ইসরায়েল এ পর্যন্ত স্বীকার করেছে তাদের ৭ জন সৈন্য মারা গেছে। আর টানা ইসরায়েলি বিমান ও স্থল হামলায় গাজায় সাধারণ মানুষের নিহত হবার সংখ্যা ৪১০ ছাড়িয়ে গেছে। গত ৮ জুলাই থেকে ইসরায়েলি হামলা শুরু হবার পর থেকে আহত হয়েছে অন্তত তিন হাজার ফিলিস্তিনি নাগরিক। 
হামাসের সামরিক সূত্র বলছে, আহত ইসরায়েলি সৈন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফিলিস্তিনি যোদ্ধারা দাবি করছে তারা রকেট চালিত গ্রেনেড দিয়ে ৬টি ইসরায়েলি ট্যাঙ্ক ঘায়েল করে। ইসরায়েলের রাজধানী তেলআবিব ছাড়াও বিভিন্ন এলাকায় এ হামলা করা হয়। ইসরায়েলের তেলআবিব, এশকোল ও বির শেভা শহওে সাইরেন বাজিয়ে দেশটির নাগরিকদের হামাসের হামলা সম্পর্কে সচেতন ও সতর্ক করে দেয়া হচ্ছে। 
article-2698878-1FD00FBE00000578-886_964x582শুরু থেকে এ পর্যন্ত ১৭’শটি ঘরে তৈরি রকেট ইসরায়েলে ছোড়া হলেও অধিকাংশ রকেট পাল্টা আয়রন ডোম মিসাইল দিয়ে ইসরায়েল আকাশেই বিনষ্ট করা হচ্ছে। তবে হামাস বলছে, ইসরায়েলের আঘাতের পাল্টা জবাব তারা দিয়ে যাবে। সিনিয়র হামাস নেতা মাহমুদ আল-জাহার ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে আন্তর্জাতিক তদন্তের আহবান জানিয়েছেন।
প্রেস টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া