adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চিন্তার কিছু নেই – রাতের মধ্যে সব রাস্তার কাজ শেষ হবে : কাদের

ওবায়দুল কাদের {focus_keyword} রাতের মধ্যে সব রাস্তার কাজ শেষ হবে KADER e1405596817791নিজস্ব প্রতিবেদক : আজ রাতের মধ্যে সারাদেশের সব রাস্তার কাজ শেষ হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সারাদেশে বিভিন্ন রাস্তায় যেসব সমস্যা রয়েছে সেসব সমস্যার কাজ আজ সন্ধ্যা পর্যন্ত ফিনিশিং দিয়ে দেয়া হবে। সন্ধ্যার মধ্যে রাস্তা আর যানজটের কারণ হবে না। আজ শেষ না হলে আগামীকাল সকালে শেষ করা হবে। সারারাত কাজ হবে।
রোববার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় রাস্তা সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। যোগাযোগমন্ত্রী বলেন, ‘রাস্তা আগের চেয়ে অনেক সচল। মাওয়া রোড খুলে গেছে। টার্মিনাল আগের চেয়ে উন্নত হয়েছে। রাস্তাগুলো সবই এখন চলাচলের উপযোগী।
তিনি আরও বলেন, আমার কাছে তথ্য আছে, দেশের সব রাস্তা এখন সচল। আজ রাতের মধ্যে সব কাজ শেষ হবে। যানজটের ব্যাপারে তিনি বলেন, ‘আমি এখন আর যানজট নিয়ে ভাবছি না। আমি ভাবছি শৃঙ্খলা নিয়ে, শৃঙ্খলা থাকবে কিনা। সমালোচকদের উদ্দেশে তিনি বলেন, ‘সমালোচকরা আমার বন্ধু। সমালোচনা হয়েছে বলে আমার লোকদের আমি কাজে লাগাতে পেরেছি।
রাস্তায় উল্টো দিকে গাড়ি চলাচল প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি দুদিন আগে ধানমন্ডিতে দেখলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বিআরটিসির দ্বিতল বাস রং সাইডে যাচ্ছে। তখন জানলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ড্রাইভারকে উল্টো পথে যেতে বাধ্য করেছে। এই হলো বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের মনমানসিকতা।
মন্ত্রী বলেন, ‘আমাদের সমাজ যেটা মেনে চলে, শিক্ষিত ভিআইপিরা তা মেনে চলে না। তাদের উল্টো সাইডে যাওয়ার মনমানসিকতা বেশি। এখন এটার বিরুদ্ধে তো আমি কিছু করতে পারব না।’
এ জন্য তিনি সবাইকে সচেতনতা গড়ে তোলার আহ্বান জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া