adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহানুভুতি জানাতে ১৪ দল প্রতিনিধি দল পাঠাবে গাজায়

নিজস্ব প্রতিবেদক : গাজায় ইসরায়েলের মানবতাবিরোধী হামলার প্রতিবাদে ও আক্রান্ত গাজাবাসীদের সহানুভূতি জানাতে একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ১৪ দল। ১৪ দলের সমন্বয়ক ও সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম একথা জানিয়েছেন। 
শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রীকে ইসরায়েলি হামলায় আক্রান্ত গাজায় প্রতিনিধি দল পাঠানোর ব্যবস্থা নেওয়ারও উদ্যোগ গ্রহণ করতে বলেন নাসিম। 
গাজায় বর্বরোচিত হামলা প্রসঙ্গে তিনি বলেন, ১৪ দল খুবই উদ্বিগ্ন, ইসরায়েল গাজায় যে ঘটনা ঘটাচ্ছে তা কোনো সভ্য রাষ্ট্রের কাজ নয়। ইসরায়েল মানব ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে। দ্রুত এ হামলা বন্ধ করতে জাতিসঙ্ঘসহ বিশ্ববাসীর প্রতি ১৪ দলের পক্ষ থেকে আহ্বান জানিয়েছি।
গাজায় ইসরায়েলি হামলাকে নজিরবিহীন বলেও মন্তব্য করেন মোহাম্মদ নাসিম। ঈদের পরে বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে নাসিম বলেন, আন্দোলনের নামে নৈরাজ্য করলে ১৪ দল তা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে। প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেবে। খালেদা জিয়ার আন্দোলন মানেই নৈরাজ্য, হয়তো আবারও জ্বালাও-পোড়াও করার পরিকল্পনা করছেন। মানুষ তাদের আন্দোলন গ্রহণ করবে না।
১৪ দলের বৈঠকে আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন. সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, কার্যকরী সভাপতি মাইনুদ্দিন খান বাদল, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া