adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংক ও অর্থমন্ত্রীর কঠোর সমালোচনায় সুরঞ্জিত

নিজস্ব প্রতিবেদক : হলমার্ক, ডেসটিনি, সোনালী ব্যাংকের পর বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাটের ঘটনায় কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রীর কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেন, হলমার্ক, ডেসটিনি এমনকি সোনালী ব্যাংকের পর গতকাল পত্রিকায় দেখলাম আবার বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে। অব্যাহত ভাবে এইসব অর্থ কেলেঙ্কারী হচ্ছে। এতে কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রণালয় কী করছে তা আমার বুঝে আসে না। অর্থমন্ত্রীকে কিছু বললে তো রক্ষা নেই। রাবিস-রুবিস বলে সবকিছু একেবারে শেষ করে দেন।
শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুরঞ্জিত বলেন, কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রণালয়ের কাছে দেশ ও জাতি এমনটি আশা করে না। বেসিক ব্যাংকের এমডি ও চেয়ারম্যানকে জামাই আদরে রাখা হয়েছে। এই  হোতাদের আজও গ্রেফতার করা হয়নি। আমি মনে করি বেসিক ব্যাংকের এমডি ও চেয়ারম্যানের ব্যাংক একাউন্ট সিস করে তাদের গ্রেফতার করা প্রয়োজন। তা না করে আপনারা তদন্ত করছেন। এর পর গ্রেফতার করবেন। তদন্ত শেষ হতে হতে এই টাকা কোথায় যাবে তা আর কেউ খুঁজে পাবে না।
তিনি বলেন, অর্থমন্ত্রণালয় ও কেন্দ্রীয় ব্যাংকের এই ব্যর্থতা একেবারেই অমার্জনীয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যাংকগুলোতে মনিটরিং আরো বাড়াতে হবে। বিভিন্ন ব্যাংকের পরিচালনা পর্ষদে অপেশাদার লোক নিয়োগ দেয়ার কারণে দুর্নীতি বাড়ছে। চেয়ারম্যানরা সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ না থাকায় নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হচ্ছেন।
ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের নেতা হারুন েেচৗধুরী, যুবলীগ নেতা মিনহাজ উদ্দিন, সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া