adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসএফ আটক করেছে পাঁচ বাংলাদেশিকে

ডেস্ক রিপোর্ট : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল এবং কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত থেকে নারী ও শিশুসহ পাঁচ বাংলাদেশীকে আটক করে নিয়ে গেছে।
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্ত থেকে বৃহস্পতিবার ভোরে জাহেরুল ইসলাম (২৫) ও জুয়েল (১৭) নামে দুই বাংলাদেশি নাগরিককে আটক করেছে ধরে নিয়ে গেছে বিএসএফ।
এলাকাবাসী জানায়, রাণীশংকৈল উপজেলার ভদেশ্বরী গ্রামের আহম্মদ হোসেনের ছেলে জাহেরুল ইসলাম (২৫) ও হরিপুর উপজেলার মরাধর গ্রামের আব্দুল লতিফের ছেলে জুয়েল (১৭) তিন মাস আগে কাজের সন্ধানে ভারতে যান। বাড়ির উদ্দেশে তারা বৃহস্পতিবার ভোরে ধর্মগড় সীমান্তের ৩৭২/৭ পিলারের কাছে পৌঁছালে ভারতের শ্রীপুর ক্যাম্পের বিএসএফ সহস্যরা তাদের আটক করে ভারতে নিয়ে যায়।
ঘটনার সত্যতা স্বীকার করে ঠাকুরগাঁও ৩০ বিজিবি ব্যাটালিয়নের গোয়েন্দা কর্মকর্তা মেজর তৌহিদ জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে এবং তাদের ফেরত চেয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয়া হয়েছে।
 কুড়িগ্রাম: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে নারী ও শিশুসহ তিন বাংলাদেশী নাগরিককে ধরে নিয়ে গেছে।
বুধবার রাতে উপজেলার খলিশা কোটাল সীমান্তের ৯৩৪নং মেইন পিলারের ৯নং সাব পিলারের কাছে ভারতীয় করলা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে যায়। জানা গেছে, ভারতের দিল্লিতে ইটভাটার কাজ করে বাড়ি ফেরার পথে ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের মোসলেম উদ্দিনের স্ত্রী হাজরা বেগম (৪৫) কন্যা মনজু বেগম (৩২) ও নাতী মনোয়ার হোসেন (২) বাংলাদেশ অভিমুখী ৮/১০ জনের একটি দলের সঙ্গে সীমান্ত পার হওয়ার চেষ্টা করে।
এ সময় করলা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে ছোটাছুটি করতে গিয়ে হাজরা, মনজু ও শিশু মনোয়ার বিএসএফের হাতে আটক হয়।
এ ব্যাপারে ৪৫ বিজিবির অধীন বালারহাট বিওপির হাবিলদার সফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বৃহস্পতিবার সকালে আটকৃতদের ফেরত চেয়ে বিএসএফের কাছে পত্র পাঠানো হয়েছে। কিন্তু পত্রের জবাবে তারা আটক বাংলাদেশীদের ভারতীয় দিনহাটা থানায় সোপর্দ করার কথা জানিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া