adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ইসরাইলি আক্রমণ চলছেই – আজ নিহত ১১ ফিলিস্তিনি

গাজায় চলছে ইসরাইলি পাশবিকতা; আজ শহীদ ১১ ফিলিস্তিনিআন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকার নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের ওপর ইহুদিবাদী ইসরাইলের পাশবিক হামলা চলছে। আজকের হামলায় একই পরিবারের তিন সদস্যসহ ১১ জন শহীদ হয়েছেন।
আজ বুধবার গাজার দক্ষিণাঞ্চলীয় শহর  খান ইউনিসে ইসরাইলি বিমান হামলায় একই পরিবারের তিনজন ও অপর পাঁচজন আহত হন। নিহতদের মধ্যে ১০ বছর বয়সি একটি ছেলে ও ৬৫ বছরের এক নারী রয়েছেন। এর আগে বুধবার সকালে রাফাহ শহরে ইসরাইলি বিমান হামলায় দু’ব্যক্তি নিহত হন। একই স্থানে কিছুক্ষণ পর আরেক হামলায় এক যুবক মারা যান। রাফাহ শহরের অন্যত্র তৃতীয় হামলায় অপর এক ব্যক্তি নিহত হন। খান ইউনিস শহরের একটি বাড়িতে ইসরাইলি জঙ্গি বিমান থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে ১৯ বছর বয়সি এক কিশোর শহীদ হয়। 
এর এক ঘন্টা পর ইসরাইলের ভেতর থেকে নিক্ষিপ্ত কামানের গোলায় খান ইউনিস শহরে এক ফিলিস্তিনি শহীদ হন। এসব ফিলিস্তিনির প্রায় সবাই বেসামরিক নাগরিক। এ নিয়ে গত নয়দিনের ইহুদিবাদী পাশবিকতায় নিহত ফিলিস্তিনির সংখ্যা দাঁড়ালো ২০৮ জনে। এসব হামলায় আহত হয়েছেন আরো অন্তত ১,৫৫০ জন ফিলিস্তিনি।
এদিকে ইহুদিবাদী পাশবিকতার জবাবে গাজা উপত্যকা থেকে আজও ইসরাইলের বিভিন্ন শহর লক্ষ্য করে রকেট নিক্ষেপ করেন প্রতিরোধ যোদ্ধারা। তেল আবিব, হাইফা, অ্যাশদোদ, আশকেলোন, বে’র শেভা ও কিরিয়াত গাত শহরে রকেট হামলা চালায় হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড। এরমধ্যে আশকেলোনে পাঁচটি গ্রাদ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া