adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় মৃতের সংখ্যা ১৮৪

ইসরাইলি আগ্রাসনের শিকার এক শিশুআন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের চলমান বর্বর আগ্রাসনে শহীদের সংখ্যা ১৮৪-তে পৌঁছেছে। আর এর মাধ্যমে ইসরাইল ২০১২ সালের বর্বরতাকেও ছাড়িয়ে গেল। ২০১২ সালে ৮ দিনের যুদ্ধে গাজায় শহীদ হয়েছিলেন ১৭৭ জন ফিলিস্তিনি।
ফিলিস্তিনের হাসপাতাল সূত্র জানিয়েছে, ইসরাইলের বিমান ও ক্ষেপণাস্ত্র হামলায় শহীদ হয়েছেন অন্তত সাতজন। গাজার জরুরি বিভাগের মুখপাত্র আশরাফ আল-কুদরা জানিয়েছেন, রাফাহ শহরে ইসরাইলি বিমান হামলায় তিনজন এবং দু জন খান ইউনুস শহরে শহীদ হয়েছেন। দেইর আল-বালাহ শহরে ৬০ বছরের এক বৃদ্ধসহ দু জন শহীদ হন। আজ শহীদ হওয়া লোকজনের মধ্যে একটি চার বছরের শিশু রয়েছে।
এদিকে, জাতিসংঘ বলেছে, ইসরাইলি হামলায় শহীদ হওয়া ফিলিস্তিনিদের মধ্যে এক-চতুর্থাংশ শিশু। সপ্তাহব্যাপী আগ্রাসনে এ পর্যন্ত আহত হয়েছেন ১,২৮০ জন ফিলিস্তিনি এবং ঘর-বাড়ি ধ্বংস হয়েছে দু হাজারের বেশি। শনিবার ছিল এর মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী দিন। সেদিন শহীদ হয়েছেন ৫৬ জন ফিলিস্তিনি।
অন্যদিকে, গতকাল গাজায় স্থল অভিযান চালালেও আজ ইসরাইল তা করেনি। পশ্চিমা সংবাদ মাধ্যমগুলো বলছে, যুদ্ধবিরতির বিষয়ে আন্তর্জাতিক চাপ বাড়ায় ইসরাইল স্থল অভিযান পরিচালনা থেকে আজ বিরত থাকে। তবে, গতকাল স্থল অভিযানে গিয়ে ইসরাইলের সেনারা ব্যাপকভাবে আহত হয়েছে। সে কারণে ইহুদিবাদী সরকার আগের সিদ্ধান্ত পরিবর্তন করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া