adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনার আরেক মেসি

স্পোর্টস ডেস্ক : আট বছর বয়সী ‘মেসি’র শৈশবের ভিডিও বলে চালিয়ে দেওয়া যাবে এটি। দেখার পর মনে শুধু একটি প্রশ্নই উঁকি দেবে- ভিডিওটি এত পরিষ্কার আর চকচকে কেনো! মেসির শৈশবের ভিডিও হলে তো প্রায় সাদাকালো আর ঝাপসা লাগার কথা।
ব্যস, এমন কিছু খুঁতখুঁত ছাড়া আর কোনো পার্থক্য চোখে পড়বে না। মেসির মতই নজরকাড়া ড্রিবিলিং আর অবিশ্বাস্য গতির সঙ্গে ভারসাম্যের মিশেল। 
মেসিকে বলা হয় আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। এবার বুঝি এই উপাধি হারাতে বসলেন বার্সেলোনার বিস্ময় তারকা। কারণ তার দেশেই দেখা মিললো আট বছর বয়সী আরেক ক্ষুদে জাদুকরের। নতুন জাদুকরের নাম ক্লদিও গ্যাব্রিয়েল নানকুফিল।
ফুটবল বিশ্ব সবসময় নতুন মেসির খোঁজে থেকেছে। ডিফেন্ডার-গোলকিপারদের ত্রাস হয়ে তার মত আর কে জালে বল জড়িয়ে ফুটবলপ্রেমীদের আনন্দে মাতাবে এ নিয়ে অনুসন্ধিৎসু ছিল বিশ্ব! 
অনুসন্ধানী ফুটবল বিশ্বকে আর্জেন্টাইন সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, যেখান থেকে মেসির আবির্ভাব ঘটেছিল, সেখানেই পাওয়া গেল নানকুফিলকে।
নানকুফিল তার পায়ের জাদুতে ইতোমধ্যেই স্থান পেয়ে গেছেন আর্জেন্টিনার বড় ক্লাবে। তাকে ভেড়ানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ইউরোপীয় ক্লাবগুলো। সেখানেও হাঁটতে পারেন মেসির পথে। এর মধ্যেই বার্সেলোনার সুনজরে পড়েছেন এই নতুন মেসি। তাকে পেতে ইংলিশ ক্লাব চেলসি আর ম্যানচেস্টার ইউনাইটেড লড়াই শুরু করে দিয়েছে বার্সা-রিয়াল মাদ্রিদের সঙ্গে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া