adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাঙ্গার ঘোষণায় রংপুর জাতীয় পার্টিতে ক্ষোভ

japa_17273ডেস্ক রিপোর্ট : পীরগঞ্জ (রংপুর-৬) আসনে আগামীতে কোনো সংসদ নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী দেবে না বলে দলের সভাপতিমণ্ডলীর সদস্য মশিউর রহমান রাঙ্গার ঘোষণায় রংপুর জাপায় পার্টিতে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। নেতারা বলছেন, দলীয় স্বার্থ পরিপন্থী ঘোষণা দিয়ে রাঙ্গা রংপুরে জাতীয় পার্টির সর্বনাশ ডেকে আনতে চাইছেন। তারা পার্টি চেয়ারম্যানের কাছে রাঙ্গার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।
গত শনিবার পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এক সমাবেশে এই ঘোষণা দেন বর্তমান সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। সমাবেশে রাঙ্গা বলেন, শেখ হাসিনা-এরশাদ ভাই বোন। ভাই বোনে কোনো ভোট হয় না। তাই আমরা পীরগঞ্জে গত দুটি নির্বাচনে প্রার্থী দেইনি। কশ্চিনকালেও এ আসনে জাতীয় পার্টির প্রার্থী দেব না।
১৯৯১ সাল থেকে পীরগঞ্জ আসনে জাতীয় পার্টির প্রার্থীরা সংসদ সদস্য নির্বাচনে জয়ী হয়ে আসছিলেন। ২০০১ সালে অষ্টম সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীর কাছে পরাজিত হন শেখ হাসিনা। পরে জাতীয় পার্টি সঙ্গে জোট গড়ে নবম ও দশম সংসদ নির্বাচনে শেখ হাসিনা ওই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। 
দশম সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুর আলম যাদুর নাম ঘোষণা করেছিলেন দলীয় চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পরে দলীয় সিদ্ধান্তে প্রার্থীতা প্রত্যাহার করেন যাদু।জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এরশাদের আপন ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, পূর্ণ মন্ত্রী হওয়ার জন্যই ‘চাটুকারি’ বক্তব্য দিয়ে রাঙ্গা দলের সর্বনাশ ডেকে আনতে চাইছেন। তার এ ধরণের ঘোষণা দলীয় স্বার্থ পরিপন্থী। এতে দল চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। পীরগঞ্জের নেতা-কর্মীরা আরও নিষ্ক্রিয় হয়ে পড়বে।
পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সম্পাদক নুর আলম যাদু ক্ষোভ প্রকাশ করে বলেন, নেতারা দলের পেছনে অর্থ ও সময় ব্যয় করে সংসদ সদস্য হওয়ার জন্য। দশম সংসদ নির্বাচনে দলের চেয়ারম্যান আমাকে মনোনয়ন দিয়েছিলেন। আমি মনোনয়নপত্র জমাও দিয়েছিলাম। দলের সিদ্ধান্তে তা প্রত্যাহারও করেছি। কিন্তু মসিউর রহমান রাঙ্গার ঘোষণায় শুধু আমার নয় পীরগঞ্জে দলীয় নেতা-কর্মীদের মনোবল ভেঙ্গে গেছে। আগামীতে কিসের আশায় রাজনীতি করবো?
জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তফা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘দলীয় চেয়ারম্যানকে বিপদে ফেলতে এবং রংপুরে জাতীয় পার্টির দুর্গে ফাটল ধরাতেই ষড়যন্ত্রে মেতে উঠেছেন রাঙ্গা। দলীয় সিদ্ধান্তের বাইরে এ ধরণের ঘোষণা দেওয়ায় রাঙ্গার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়ার জন্য দলীয় চেয়ারম্যানের প্রতি দাবি জানাচ্ছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া