adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওরা আজরাইল!

hqdefaultইসমাঈল হুসাইন ইমু : দারোগা জাহিদের ফাঁসি অইলে আমরা শান্তি পামু। শান্তি পাইবো সুজনের আত্মা। সুজনের বউ ও পোলারে যেমনে ওই দারোগা মারছে অর পোলাও এমন মাইর খাইবো। এইডা পুলিশ নাকি আজরাইল। এই দুনিয়ায় বিচার না অইলে আল্লায় অর বিচার করবো।  সোমবার সকালে শাহআলী এলাকার ই ব্লক ৯নম্বর রোডের ১৬ নম্বর বাড়ির সামনে এভাবেই বিলাপ করছিলেন পুলিশের নির্যাতনে নিহত ঝুট ব্যবসায়ী মাহবুবুর রহমান সুজনের খালা হাসি বেগম।
গতকাল বিকেলে সুজনের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপতাল মর্গ থেকে এলাকায় নেয়ার পর লাশ নিয়ে মিছিল করেছে এলাকাবাসী। এছাড়া সকালেও একই দাবিতে শাহআলী ও মিরপুর এলাকায় মিছিল করেছে স্থানীয় কয়েকশ’ বাসিন্দা। পাশাপাশি রোববার বিকেলে সুজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে স্থানীয়রা মিছিল নিয়ে শাহআলী থানা ঘেরাও করে। পরে পুলিশ কৌশলে তাদের মির“পর মডেল থানায় যেতে বলেন।
হাসি বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, জাহিদ দারোগা ২ লাখ টাকা চেয়েছিল তাদের কাছে। তারা দিতে পারেননি। এছাড়া ওই বাড়িটিও লিখে নিতে চেয়েছিলেন এসআই জাহিদ। এতে বাধ সাধেন সুজন। পাশাপাশি এলাকার নিরীহ লোকদের মাঝেমধ্যেই ধরে নিয়ে টাকা দাবি করতেন জাহিদ। হাসি বেগম জাহিদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।
নিহত সুজনের ফুফাতো ভাই শাহাদাত হোসেন বলেন, এই দারোগা (এসআই জাহিদ) পল্লবী থানায় কর্মরত অবস্থায়  এক বিহারী যুবককে থানায় নির্যাতন করে মেরে ফেলেছিল। মিরপুর মডেল থানায় তার ডিউটি থাকলেও শাহআলী এলাকার নিরীহ মানুষদের ধরে নিয়ে গাড়িতে ঘোরাতেন ঘন্টার পর ঘন্টা পরে দাবিকৃত টাকা পেয়ে ছেড়ে দিতেন। আর টাকা  দিতে না পারলে ফাঁসিয়ে দিতেন আটককৃতদের। তার কাছে টাকাই সব। আর তার পেছনে ইন্ধন যোগাতেন মিরপুর থানার ওসি সালাউদ্দিন ও শাহআলী থানার ওসি সেলিমুজ্জামান। আর তার বাড়ি গোপালগঞ্জ হওয়ায় তার দাপটে অন্য পুলিশ কর্মকর্তারাও তাকে কিছু বলতেন না। সংশ্লিষ্ট জোনের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি একাধিকবার জানানো সত্বেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তিনি।
গতকাল সকালে সুজনের বাড়ির সামনে একটি কালো ব্যানার টানানো দেখা যায়। সেখানে এসআই জাহিদ ও আসাদের ফাঁসি দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া