adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ইসরাইলি আগ্রাসন : এ পর্যন্ত মারা গেছে ১৩০

ইসরাইলি হামলার পর আগুন ধরে গেছেআন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বর্বর ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনে এ পর্যন্ত ১৩০ জন শহীদ হয়েছে। এর মধ্যে বহুসংখ্যক নারী, শিশু ও বয়স্ক লোকজন রয়েছেন। এছাড়া, ইহুদিবাদীদের হামলায় আহত হয়েছেন ৯০০’র বেশি মানুষ।
টানা পঞ্চম দিনের মতো ইসরাইলের হামলা অব্যাহত রয়েছে এবং আজ (শনিবার)  শহীদ হয়েছেন ২০ ফিলিস্তিনি। ইসরাইলের জঙ্গিবিমানগুলো প্রধানত গাজার আবাসিক এলাকা লক্ষ্য করে বোমা হালা চালায়। এসব হামলায় গাজার রাদওয়ান এলাকার ঘর-বাড়ি, দুটি মসজিদ ও একটি দাতব্য কেন্দ্র ধ্বংস হয়েছে। উত্তর গাজার বেইত লাহিয়া এলাকার দাতব্য কেন্দ্রে বোমা হামলায় অন্তত তিনটি প্রতিবন্ধী মেয়ে শহীদ হন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই হামলার পর সেখানে ব্যাপকভাবে আগুন ধরে যায়। ফিলিস্তিনের সূত্রগুলো বলছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইল গাজায়র ১৬০টি স্থানে বোমা বর্ষণ করেছে।
এদিকে, গাজায় স্থল অভিযান চালানোর জন্য সীমান্তে বহুসংখ্যক ইসরাইলি ট্যাংক প্রস্তুত অবস্থায় রয়েছে। তেল আবিব এরইমধ্যে ৩৩ হাজার রিজার্ভ সেনা তলব করেছে যদিও ৪০ হাজার সেনা তলবের জন্য অনুমোদন দিয়েছে ইসরাইলের মন্ত্রিসভা।
অন্যদিকে, ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস আজও ইসরাইলের হামলার জবাবে রকেট ছুঁড়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, হামাসের তিনটি রকেট ইসরাইলের দিমোনা এলাকায় এবং তিনটি বেইর শেবা এলাকায় আঘাত হেনেছে। এতে এক ইসরাইলি মারাত্মকভাবে আহত হয়েছে। এছাড়া, আরো চারটি রকেট এশকেলোন এবং তিনটি ইসরাইলের মধ্যাঞ্চলে আঘাত হেনেছে। ইহুদিবাদী ইসরাইলের বর্বরতার প্রতিবাদে ইরান, বাংলাদেশ, আমেরিকা, ব্রিটেন, তিউনিশিয়া, তুরস্ক, ফ্রান্স ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ মিছিল হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া