adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জার্মান ফ্যান ক্লাবের সার্টিফিকেট পেলেন কৃষক আমজাদ

ডেস্ক রিপোর্ট : বিশ্বকাপ ফুটবলে জার্মানির সমর্থক কৃষক আমজাদ হোসেনকে শুভেচ্ছা জানিয়েছেন জার্মান শার্জ দ্য অ্যাফেয়ার্স ফার্ডিনান্ড ভন ভাইয়ের।
জার্মানি দলের সমর্থক আমজাদের সাড়ে তিন কিলোমিটার পতাকাটি দেখতে মাগুরা স্টেডিয়ামে হাজির হন জার্মান রাষ্ট্রদূত। শনিবার দুপুরে জার্মান রাষ্ট্রদূত মাগুরা স্টেডিয়ামে জার্মান ফুটবল দলের ভক্ত আমজাদ হোসেনের তৈরি করা সাড়ে ৩ কিলোমিটার পতাকা দেখেন। কৃষক আমজাদ জার্মান দলের জন্য নিজ খরচে সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ পতাকা তৈরি করেন। ৫০ শতক আবাদি জমি বিক্রি করে এই পতাকা তৈরিতে তিনি প্রায় দেড় লাখ টাকা খরচ করেন। জার্মান সরকারের পক্ষ থেকে আমজাদ হোসেনকে জার্মান ফুটবল একাডেমির ফ্যান ক্লাবের আজীবন সদস্যপদ, জার্মান জাতীয় দলের একটি জার্সি, ফুটবল ও অন্যান্য উপহার সামগ্রী দেওয়া হয়। 
একই সময়ে আমজাদ হোসেন ও জেলা প্রশাসন রাষ্ট্রদূতকে বাংলাদেশের ঐতিহ্যবাহী বিভিন্ন জিনিস উপহার দেন। অনুষ্ঠানে কৃষক আমজাদ হোসেন বলেন, ১৯৮৭ সালে যখন কোনো ওষুধেই তার ব্যক্তিগত একটি কঠিন রোগ ভাল হচ্ছিল না, তখন জার্মান হোমিও প্যাথির একটি ওষুধ খেয়ে তার রোগ ভাল হয়। এর পরই তিনি জার্মানির প্রতি এতটা কৃতজ্ঞ।
এ সময় স্টেডিয়ামে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জার্মান শার্জ দ্য অ্যাফেয়ার্স ফার্ডিনান্ড ভন ভাইয়ের, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তারেক, জার্মান ডেভেলপমেন্ট ব্যাংকের সেক্টর স্পেশালিষ্ট মেহেদী হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাজ্জাক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাজী মকবুল হোসেন ও কৃষক আমজাদ হোসেন।
জার্মান রাষ্ট্রদূত বলেন, কৃষক আমজাদ সাড়ে ৩ কিলোমিটার দীর্ঘ যে জার্মান পতাকা তৈরি করেছেন তা জার্মানির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। আমরা আনন্দিত তার এই ভালবাসায়। আমরা বন্ধু আমজাদকে বিশেষভাবে স্মরণ করব সব সময়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া