adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনিদের উপর হামলা বন্ধের আহ্বান খালেদার

খালেদা জিয়া {focus_keyword} ফিলিস্তিনিদের উপর হামলা বন্ধের আহ্বান খালেদার 4id6sstvনিজস্ব প্রতিবেদক : অবিলম্বে ফিলিস্তিনি জনগোষ্ঠীর ওপর অন্যায় বর্বরোচিত হামলা বন্ধের জন্য ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
শনিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে খালেদা জিয়া এ আহ্বান জানান। এসময় তিনি কয়েকদিন ধরে চলা অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলী বিমান হামলায় ফিলিস্তিনি জনগণের হতাহত হওয়ার ঘটনার প্রতিবাদও করেন।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খালেদা জিয়া বলেন, পবিত্র রমজান মাসেও ফিলিস্তিনি জনগোষ্ঠী ইসরাইলী বর্বর আক্রমণ থেকে রেহাই পাচ্ছে না। গত কয়েকদিনের নির্বিচারে বর্বরোচিত বিমান হামলায় নারী ও কোলের শিশুসহ শতাধিক ফিলিস্তিনিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।
বিবৃতিতে তিনি বলেন, গাজা উপত্যকায় লোকালয়ের পর লোকালয় এখন বিরানভূমিতে পরিনত হয়েছে। দিশেহারা হয়ে জীবন বাঁচাতে গিয়ে এখন হাজার হাজার ফিলিস্তিনি নিরাপদ আশ্রয় খুঁজে বেড়াচ্ছেন। আধিপত্য ক্ষুধা মেটাতে ইসরাইল মানবিকতার সকল চিহ্ন মুছে ফেলে সন্ত্রাসবাদকেই রাষ্ট্রীয় নীতি হিসেবে মেনে চলছে। তাদের এই আচরিত নীতির কারণেই নিজ বাস্তভিটা থেকে ফিলিস্তিনিরা অতীতেও যেমন উচ্ছেদ হয়েছে তেমনিভাবে এখনও হচ্ছে।
খালেদা জিয়া বলেন, আমি মনে করি, ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের দাবিকে ধ্বংস করার জন্যই সমস্ত হিংস্রতা দিয়ে এই সামরিক আক্রমণ চালানো হয়েছে। আমি গাজা উপত্যকায় ইসরাইলের এহেন মরণঘাতি সামরিক অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ফিলিস্তিনি জনগোষ্ঠীর ওপর অন্যায় বর্বরোচিত হামলা বন্ধের জন্য ইসরাইলের প্রতি আহ্বান জানাচ্ছি।
বিবৃতিতে খালেদা জিয়া জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘তারা যেন ইসরাইলকে জীবনবিনাশী ও বিধ্বংসী সামরিক অভিযান বন্ধ করতে চাপ সৃষ্টি করে এবং ফিলিস্তিনি জনগণের জানমালের নিরাপত্তায় এগিয়ে আসে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া