adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইসরাইলি হামলা বন্ধের আহ্বান বাংলাদেশের, ছাত্রশিবিরের বিক্ষোভ আজ

ইসরাইলি হামলা বন্ধের আহ্বান বাংলাদেশের, ছাত্রশিবিরের বিক্ষোভ আজনিজস্ব প্রতিবেদক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদি ইসরাইলের বর্বরতার তীব্র নিন্দা এবং শিগগির এ হামলা বন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার ও অনুবিভাগ এক বিবৃতিতে সরকারের পক্ষে এ নিন্দা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, সম্প্রতি গাজায় ইসরাইলি বাহিনীর নৃশংসতা ও জীবননাশী সহিংসতার ঘটনায় বাংলাদেশ গভীরভাবে মর্মাহত। বিমান হামলায় মর্মান্তিকভাবে বেসামরিক লোকজনের প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতি আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার ওপর নতুন করে হুমকি সৃষ্টি করেছে। ইসরাইলের এ আগ্রাসনের কঠোর নিন্দা জানিয়ে গাজায় বেসামরিক লোকজনের ওপর নৃশংসতা বন্ধে উভয়পক্ষকে সর্বোচ্চ সহনশীলতা প্রদর্শনের আহ্বান জানাচ্ছে বাংলাদেশ।
বিবৃতিতে জানানো হয়, আরব অঞ্চলের শান্তি পরিকল্পনা ও রোডম্যাপ অনুযায়ী ফিলিস্তিন প্রসঙ্গে জাতিসংঘ গৃহীত প্রস্তাবনার সঙ্গেই বাংলাদেশ একমত পোষণ করে। যে কোনো ধরনের প্রাণহানি বন্ধে বাংলাদেশ উভয়পক্ষকে সর্বোচ্চ সহনশীলতা প্রদর্শনের আহ্বান জানাচ্ছে এবং চলমান সমস্যা সমাধানে আগের মতো শান্তি প্রক্রিয়া পুনর্জীবিত করার লক্ষ্যে সংলাপে বসার আহ্বান জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ বিশ্বাস করে, পূর্ব জেরুসালেম এবং তার রাজধানীতে ফিলিস্তিনবাসীর পূর্ণ স্বাধীনতা থাকতে হবে।
 
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে  বলা হয়, আরো রক্তপাত ও প্রাণহানি বন্ধে সব পক্ষকে সর্বোচ্চ সহনশীলতার পরিচয় দিতে হবে। শান্তি প্রক্রিয়া আবার শুরুর লক্ষ্যে আলোচনা শুরু করতে হবে।
 এদিকে, গাজায় ইসরাইলের বর্বরোচিত বিমান হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। তারা নারী শিশু নির্বিশেষে ফিলিস্তিনি নাগরিকদের নির্বিচারে হত্যার নিন্দা জানিয়ে বলেন, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলের হাত থেকে মজলুম ফিলিস্তিনি জনগণকে উদ্ধারের জন্য বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। গাজায় ইসরাইলের আক্রমণ বন্ধে জাতিসঙ্ঘ, ওআইসি, আবর লিগসহ সমগ্র বিশ্ববাসীকে মজলুম ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারা।
 
অন্যদিকে, ফিলিস্তিনে ইসরাইলের হামলা ও গণহত্যার প্রতিবাদে আজ (শনিবার) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইসলামী ছাত্রশিবির।
শুক্রবার সংগঠনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে, গত কয়েকদিনে ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ মুসলমানদের ওপর ইসরাইলের নির্মম হামলা ও গণহত্যার প্রতিবাদ জানান শিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া