adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে নোমান – ইফতার বাদ দিয়ে সংলাপের দাওয়াত দিন

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে বলেছেন,  ইফতারের দাওয়াত নয়, বিএনপি চেয়ারপারসনকে সংলাপের দাওয়াত দিন। 
শুক্রবার রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান।
বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ইফতারের দাওয়াত দেন। ১৭ জুলাই বৃহস্পতিবার গণভবনে রাজনীতিবিদদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিতে এ দাওয়াত দেওয়া হয়।
নোমান এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, ইফতারের দাওয়াত নয়, বিএনপি চেয়ারপারসনকে সংলাপের দাওয়াত দিন। সংলাপে বসে রাজনৈতিক সংকটের সমাধানে এগিয়ে আসুন।
 বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, আমরা যখন ৫ জানুয়ারির নির্বাচনের আগে আন্দোলন করছিলাম, তখন হঠাৎ আমাদের আন্দোলন থেমে গেল। কারা যেন সংলাপ-সংলাপের কথা বলে উঠলো। এই কথা ওঠার সঙ্গে সঙ্গেই আমাদের আন্দোলন থেমে যায়। এরপর সরকার একতরফা নির্বাচন করে ফেলে। আমাদের আন্দোলন সফল হতে গিয়েও ব্যর্থ হয়। এর পেছনে কারা দায়ী সেটা বের করতে হবে।
নোমান বলেন, অগ্রজের নেতৃত্বের দুর্বলতার কারণে যদি আন্দোলন ব্যর্থ হয় তবে সেটা মনে রেখে আগামীতে আন্দোলনে যেতে হবে, যেন পরবর্তীতে একই পরিণতি ভোগ করতে না হয়। যদি আমরা আগের ব্যর্থতার কারণ স্মরণ না রাখি, তাহলে এর আগে পাঁচ বছর আন্দোলন করে যেভাবে লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়েছি, ঠিক একইভাবে আবারও ব্যর্থ হবো।
তিনি জোর দিয়ে বলেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের পরও এ রমজানে প্রধানমন্ত্রীকে বিএনপি প্রধান, আবার বিএনপি প্রধানকে প্রধানমন্ত্রীও ইফতারের দাওয়াত দিয়েছেন। কিন্তু দেশে এখন মহাসংকট চলছে, এখন আর ইফতার নয়, বিএনপি প্রধানকে সংলাপের দাওয়াত দিন। সংলাপে বসে সংকট নিরসনের উপায় বের করুন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া