adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওবামার আমন্ত্রণে সেপ্টেম্বরে আমেরিকা যাবেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকায় আসার নিমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন প্রেসিডেণ্ট বারাক ওবামা৷ সেই আমন্ত্রণ রাখতে চলতি বছরের সেপ্টেম্বরেই আমেরিকা যাবেন নরেন্দ্র মোদি৷
ভারতে লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদিকে ভিসা দেওয়া নিয়ে ক্রমশ দূরত্ব বাড়ছিল আমেরিকার ও ভারতের। পরে মোদির জয়ের পর থেকেই ক্রমশ নরম হতে শুরু করে আমেরিকা। অবশেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে আমেরিকা ও ভারতের নতুন সম্পর্কের সূচনা করলেন বারাক ওবামা৷
আমেরিকার ডেপুটি সেক্রেটারি স্টেট উইলিয়ামস বানর্সের হাত দিয়ে মোদিকে আমেরিকার যাওয়ার আমন্ত্রণ পত্র পাঠিয়েছেন ওবামা৷ আজ, শুক্রবার মোদির সঙ্গে দেখা করেন তিনি। বৈঠকের পর মোদি জানান, এই সফরে দুই দেশের জন্যই ইতিবাচক কিছু তিনি আশা করছেন।
ভারতে এসে বানর্স বৃহস্পতিবারই বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ ও অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে কথা বলার পর বলেন, এটা ভারতের কাছে একটা বড় সুযোগ।
আমেরিকার ডেপুটি সেক্রেটারি বলেন, দেশের উন্ন্য়নকে তরান্বিত করাটা এখন চ্যালেঞ্জ মোদির কাছে৷ মোদির সাফল্যে নতুন আশার আলো দেখছে আমেরিকাও৷ বৃহত গণতান্ত্রিক ও অর্থনৈতিক দুই দেশের মধ্যে সু-সম্পর্কে ভারত ও আমেরিকা তো লাভবান হবেই৷ আর গোটা বিশ্বের কাছে তা হবে ইতিবাচক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া