adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘এবার হাসিনা বলবেন – বাংলাদেশ নামে কোনো রাষ্ট্রই ছিল না’

নিজস্ব প্রতিবেদক : বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র সমুদ্রসীমা রায় নিয়ে বলেছেন, যে দলটি গত ২৫ বছর কখন বলেনি যে তালপট্টি দ্বীপ ছিল না এখন কেন বলছে তালপট্টি দ্বীপ নেই। আসলে শেখ হাসিনার দিয়ে সব কিছু সম্ভব, কিছুদিন পর হয়ত তিনি বলবেন বাংলাদেশ নামে কোনো রাষ্ট্রই ছিল না।
শুত্র“বার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গয়েশ্বর চন্দ্র বলেন, এ সরকারের পতন অবশ্যম্ভাবী। তাদের আয়ুষ্কাল খুব বেশিদিন নেই।  যে সরকারের তলার নিচে ভিত নেই, মাটি নেই, সে সরকার তো পড়বেই।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রসঙ্গে  তিনি বলেন, ৭২ থেকে ৭৫ পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার সব ক্ষেত্র তৈরি করেছেন হাসানুল হক ইনু। অথচ আজ হাসিনাকে খুশি করার জন্য কত কিছুই না বলে বেড়াচ্ছেন।
৫ জানুয়ারি নির্বাচনের জন্য আওয়ামী লীগ যতটুকু দায়ী ঠিক তেমনি বিএনপিও ততটুকু দায়ী উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র বলেন, আমাদের আন্দোলন যখন চূড়ান্ত পযায়ে পৌঁছাচ্ছে ঠিক তখনই একটি  আলোচনায় অংশ নেয় বিএনপি কিছু নেতা। সেখানে আওয়ামী লীগ বলেছিল সংবিধানের ধারাবাহিকতায় রক্ষায় একটি নির্বাচন জরুরি। এই নির্বাচনের পর সবার অংশগ্রহণের নির্বাচন হবে। অথচ তোফায়েল এখন সে কথা অস্বীকার করছে আর বিএনপি মহাসচিব বলছেন এ ধরনের আলোচনা হয়েছিল। তখনকার আলোচনা জনসম্মুখে প্রকাশ করলে কী হতো। এটা তো কোনো মাদকের ব্যবসা নয় যে জনসম্মুখে প্রকাশ করা যাবে না।
আন্দোলন থেকে মানুষ একবার সরে গেছে এই নেতা-কর্মীদের আবার মাঠে ফিরিয়ে আনা কঠিন হবে দাবি করে গয়েশ্বর বলেন, “আন্দোলনের ইচ্ছা আছে কিন্তু প্রস্তুতি নেই। আন্দোলনে নিজের স্বার্থ খুঁজলে সেটা আলোর মুখ দেখবে না। ব্যক্তিগত স্বার্থ পরিত্যাগ করে আন্দোলনে নামার আহ্বানও জানান তিনি।  
সংগঠনের সভাপতি হাজী লিটনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমতুল্লাহ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া