adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার হামাসের রকেট হামলা ইসরাইলি পরমাণু স্থাপনায়

দিমোনা পরমাণু কেন্দ্র (ফাইল ছবি)আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের দিমোনা শহরের পরমাণু স্থাপনায় দ্বিতীয় দফা রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। দ্বিতীয় দফা রকেট হামলা গতকাল বৃহস্পতিবার চালান হয়েছে বলে নিশ্চিত করেছে হামাস। হামাস বলেছে, দিমোনার পরমাণু চুল্লি ধ্বংস করে দেয়ার জন্য গাজা উপত্যকা থেকে তিন দফা রকেট হামলা চালান হয়েছে।
এম-৭৫ রকেট দিয়ে এসব হামলা চালান হয়েছে বলে জানিয়েছে হামাসের সামরিক শাখা ইজ্জেদিন আল- কাসসাম ব্রিগেড। ইসরাইলে প্রকাশিত খবরে বলা হয়েছে,  ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম একটি রকেটকে ধ্বংস করে দিয়েছে। অন্য দু’টি রকেট খোলা জায়গায় আঘাত হেনেছে। বুধবারও এ কেন্দ্র লক্ষ্য করে হামাসের সাত দফা রকেট হামলা হয়েছিল। তার মধ্যে তিনটি ধ্বংস করে দিয়েছে আয়রন ডোম এবং অন্য চারটি তেমন কোনো ক্ষতি করতে পারে নি। 
ইসরাইলের রয়েছে দুটি পরমাণু স্থাপনা। এর একটি হচ্ছে দিমোনা এবং অন্যটি আল-কুদস বা জেরুজালেম শহরে। ইসরাইলের বিজ্ঞানী ও রাজনীতিবিদরা দিমোনা পরমাণু স্থাপনা বন্ধ করে দেয়ার আহ্বান জানিয়েছেন। তারা বলছেন, পুরান এ স্থাপনা ক্রমেই দুর্ঘটনার ঝুঁকি তৈরি করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া