adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক ছাত্রলীগ নেতা শামীম হত্যা চেষ্টা: ৭ জনের রিমান্ড

শামীমের উপর-গুলি-বর্ষনকারী {focus_keyword} শামীম হত্যা চেষ্টা: ৭ জনের রিমান্ড tuku                                                                                                    2 e1404886938530নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগের সাবেক সভাপতি ও  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এককেএম এনামুল হক শামীমকে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার সাত আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।
বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন। এর দুপুরে গ্রেপ্তারকৃত ওই সাত আসামিকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন ধানমন্ডি থানার এসআই মতিউর রহমান।
গত সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার ভোর পর্যন্ত রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মনির হোসেন, নজরুল ইসলাম জুয়েল, মেহেদি হাসান ও হারুন। বিরোধের জেরে এক ব্যবসায়িক অংশীদার এ হত্যাচেষ্টায় জড়িত বলে গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানিয়েছে।
এর পর গুলবর্ষণকারীর মোটরসাইকেলের চালকসহ আরও তিন জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- রানা হাওলাদার, নাজিমুল হক মিঠু, নুরে আলম সিদ্দিকী প্রথম গ্রেপ্তার করা চার জনের মধ্যে দুই জন গুলি ছোড়ার সঙ্গে জড়িত আর বাকি দুই জন এ ঘটনার পরিকল্পনাকারী।
গত ১৯ জুন রাজধানীর ধানমণ্ডির ৯/এ নম্বর সড়কে দুর্বৃত্তরা শামীমের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তার হাতে দু’টি গুলি বিদ্ধ হয়। ইবনে সিনা হাসপাতালের সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজে দেখা যায়, তিন দুর্বৃত্ত একটি মোটরসাইকেল থেকে চলন্ত গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ছে। ওই গাড়িতে অবস্থান করছিলেন সাবেক ছাত্রলীগ নেতা এনামুল হক শামীম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া