adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের শাস্তি প্রত্যাহারের দাবিতে শাহবাগে মানববন্ধন

Shakib {focus_keyword} সাকিবভক্তদের মানববন্ধন Shakibনিজস্ব প্রতিবেদক : লঘু পাপে গুরু দণ্ড, বিচারের ভুল মানদণ্ড মানি না। সাকিবকে মাঠে দেখতে চাই এমন শ্লোগানে সোচ্চার সাকিব ভক্ত ক্রিকেট পাগল মানুষ। এমন দাবি নিয়ে শাহবাগ জাদুঘরের সামনে সাকিবের অজস্র ভক্ত মানববন্ধন করলো বুধবার বিকালে।
ছয় মাসের নিষেধাজ্ঞা বাতিল করে দেশের বৃহৎ স্বার্থে সাকিবকে মাঠে ফেরাতে হবে এই দাবি নিয়ে তারা জড়ো হন। বিভিন্ন ধরণের ব্যানার, প্লাকার্ড, ফেস্টুন, বাংলাদেশের জাতীয় পতাকা হাতে, মুখে রং-তুলির আলপনা এঁকে সাকিবকে মাঠে ফেরাতে সোচ্চার দেশবাসী।
মানববন্ধনে আসা সবারই একটাই কথা সাকিবকে লঘু পাপে গুরু দণ্ড দেওয়া হয়েছে উদ্দেশ্য প্রণোদিতভাবে। এখানে বিসিবির সবচেয়ে বড় দায়। কারণ সাকিবের মত খেলোয়াড় বার বার আসে না। প্রয়োজনে সাকিবকে অন্যভাবে বিচার করা যেতে পারত। এ সময় মানববন্ধনে আসা ঢাকাস্থ মাগুরা জেলা সমিতিসহ সাকিবের জেলা মাগুরা থেকেও অনেক মানুষ উপস্থিত হয়। তাছাড়াও সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেসবুক, টুইটারসহ দেশের বিভিন্ন মিডিয়া এই মানববন্ধনের ডাক দেয়।
শাহবাগ জাদুঘরের সামনে দুপুর সোয়া ৩টায় শুরু হওয়া মানববন্ধনে ক্রিকেট পাগল মানুষ ক্ষোভে ফেটে পড়ে। ঢাকাস্থ মাগুরা জেলা সমিতির সাধারণ সম্পাদক বলেন, সাকিব যেমন ভুল করেছে, তেমনি বিসিবিও ভুল করেছে। সাকিবকে আমরা নির্দোষ বলছি না, তবে এই বড় শাস্তিতে তার ক্রিকেট ক্যারিয়ার হুমকির মুখে পড়বে। তার আচরণগত কারণে এই ধরণের শাস্তি না দিয়ে আমরা অন্য পন্থা অবলম্বন করতে পারতাম। সাকিবকে শুধরানোর সুযোগ দাবি করছি বিসিবির কাছে।
মানববন্ধনে আসা মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ফারজানা ও সামিয়া সুলতানা জানান, আমরা আজ সারা বিশ্বে ক্রিকেটে প্রতিনিধিত্ব করছি সাকিবকে দিয়ে। তাকে মাঠের বাইরে বসিয়ে রেখে ক্রিকেটের ক্ষতি করতে চাই না। এর থেকেও তো মানুষ অনেক বড় বড় ভুল করে। তাই বলে এত বড় শাস্তি ঠিক হয়নি। বাংলাদেশের পতাকা হাতে মানববন্ধনে আসা সাদিয়া সুলতানা বলেছেন, বিসিবি এক প্রকার বাড়াবাড়ি করেছে। কারণ তারা ক্রিকেটের কথা চিন্তা না করে, ক্রিকেটের স্বার্থে বিচার না করে সাকিবকে দূরে ঠেলে দিল। আমরা যেন বিচারের নামে প্রহসন সৃষ্টি না করি। তাকে মাঠে ফিরিয়ে সেরা খেলাটা খেলতে দেওয়ার সুযোগ দিন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র আবু ফয়সাল জিহাদ জানান, দুই পক্ষের কথা না শুনে সাকিবের বিচার করা হয়েছে। আমরা যে কোন মূল্যে সাকিবকে মাঠে দেখতে চাই। সাকিব ছাড়া বড় কিছু আশা করা সম্ভব না। তাকে খেলার সুযোগ দিয়ে, বিচার অন্য ভাবে হলে সবার জন্য ভাল হত। এমন কিছু থেকে বিরত থাকতে হবে যাতে দেশের ক্ষতি না করে ফেলি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া