adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূর হোসেনকে দেশে ফেরানোর আবেদনই পৌঁছেনি কলকাতায়

nql32065_12166ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের প্রধান আসামি নূর হোসেনকে ফেরত আনার আবেদন এখনো পর্যন্ত কলকতায় পৌঁছেনি। কলকাতার বারাসাত আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
এখনো পর্যন্ত আবেদন না পৌঁছলেও বাংলাদেশের মন্ত্রীরা বলে আসছেন নূর হোসেনকে ফেরত দিতে রাজি হয়েছে ভারত। শিগগিরই তাকে ফেরত পাওয়া যাবে। যদিও ফেরত চেয়ে আবেদন পৌঁছানোর পর তা নিয়ে আদালতে শুনানি হবে। এরপর আদালত সিদ্ধান্ত নেবে নূর হোসেনকে ফেরত পাঠানো হবে কিনা। যা সময় সাপেক্ষ ব্যাপার। সে হিসেবে কত দিনে নূর হোসেনকে ফেরত পাওয়া যাবে তা এখনো নিশ্চিত হয়। কিংবা আদৌ তাকে ফেরত পাওয়া যাবে কি না তাও বলার সময় আসেনি।
পশ্চিমবঙ্গের বারাসাত আদালত ফের নূর হোসেনকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছে। এদিন দুই সহযোগী সুমন ও সেলিমকে সহ নূর হোসেনকে আদালতে হাজির করা হয়। নূর হোসেন আদালতে বলেন, তিনি নারায়ণগঞ্জের সাত খুনের সঙ্গে জড়িত নন। জবাবে আদালত বলেন,  এটা এই মামলার বিচার্য বিষয় নয়। কিছু বলার থাকলে আইনজীবীর মাধ্যমে হলফনামায় জানাতে হবে।
এসময় নূর হোসেন আদালতকে আরো বলেন, তাকে চোর কিংবা পকেটমারদের সঙ্গে রাখা না হয়। জবাবে আদালত বলেন, তার জন্য আলাদা লকআপের ব্যবস্থা না সম্ভব হয়। এরপর চোর-পকেটমারদের সঙ্গেই নিয়ে যাওয়া হয় দমদম কারাগারে।
এদিকে বারাসাত আদালত সূত্রে জানা গেছে, নূর হোসেনকে ফেরত চেয়ে বাংলাদেশের তরফ থেকে এখনো পর্যন্ত কোনো আবেদন সেখানে জমা পড়েনি। আবেদন জমা পড়লেও নূরের বিরুদ্ধে অনুপ্রবেশ মামলা চলবে। পাশাপাশি ফেরত চাওয়ার বিষয়টি বিবেচনাধীন করতে পারে আদালত। তবে এ ব্যাপারে আদালতে শুনানি হবে এবং আদালতই সিদ্ধান্ত নেবে নূর হোসেনকে ফেরত পাঠানো হবে কিনা? উল্লেখ্য, গত ১৪ জুন অনুপ্রবেশের অভিযোগে তাকে কলকাতার উপকণ্ঠ কৈখালির একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। লিড নিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া