adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেলা প্রশাসক সম্মেলন – ডিসিরা আরও রেলপথ চান

index {focus_keyword} আরও রেলপথ ও স্টেশন চেয়েছেন ডিসিরা index10 e1404890729285নিজস্ব প্রতিবেদক : নতুন রেলপথ ও রেল স্টেশন স্থাপনের অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসকরা। একই সঙ্গে রেলপথ মন্ত্রণালয়ের জন্য মন্ত্রীর কাছে পাঁচটি প্রস্তাব দেন তারা।
বুধবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশন যোগাযোগ ও রেল মন্ত্রণালয় সংক্রান্ত সভায় ডিসিরা এ অনুরোধ ও প্রস্তাব দেন। সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ডিসিদের প্রস্তাবের জবাবে রেলমন্ত্রী মজিবুল হক বলেন, ‘ধারাবাহিকভাবে এটা বস্তবায়ন করতে হবে।’ তিনি রেলওয়ের সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিসিদের সহযোগিতা চেয়েছেন।
আন্দোলনের নামে জামায়াত-শিবিরের নাশকতা ঠেকাতেও জেলা প্রশাসকদের সহযোগিতা চেয়েছেন মুজিবুল হক। কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড যেন কেউ না করতে পারে সেই দিকে লক্ষ্য রাখতে ডিসিদের পারর্মশ দিয়েছেন মন্ত্রী।
মুজিবুল হক বলেন, বিগত সময়ে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ব্যাপক নাশকতা চালিয়েছে জামায়াত-শিবির। আগামীতে আরও রায় হবে। তারা তখন আবারও নাশকতা চালাতে পারে। এজন্য জেলা প্রশাসকেদের সতর্ক থাকতে হবে।
এ ব্যাপারে ডিসিদের সহযোগিতা চেয়েছেন মুজিবুল হক। মন্ত্রী রেলপথ মন্ত্রণালয়ের জন্য ডিসিদের দেয়া পাঁচটি প্রস্তাবের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।
উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলা প্রশাসকদের (ডিসি) তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া