adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসিরা নিয়ন্ত্রণ চান আইনশৃঙ্খলা বাহিনীর

dgdnhfghনিজস্ব প্রতিবেদক : জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বক্তব্যে আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণের ক্ষমতা চেয়েছেন ডিসিরা।
মঙ্গলবার থেকে তিনব্যাপী ‘জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন-২০১৪’শুররু হয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পুরাতন সংসদ ভবনের ‘শাপলা’ হলে। সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম অধিবেশনে তিন জেলার প্রশাসক বক্তব্য দেয়ার সুযোগ পান। তারা হলেন, পঞ্চগড়ের জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন, মাদারীপুরের জেলা প্রশাসক জি এস এম জাফর“ল্লা এবং রাঙ্গামাটির জেলা প্রশাসক মোস্তফা কামাল।
রাঙ্গামাটি জেলার মোস্তাফা কামাল বলেন, প্রতিটি জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে হলে এর ক্ষমতা ডিসিদের দিতে হবে। তখন আইনশৃঙ্খলা শক্তভাবে নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়া কাপ্তাই লেকে মাছ ছাড়ানো বরাদ্দে টাকা দেয়ার দাবি করেন তিনি।
পঞ্চগড়ের জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন বলেন, আশ্রয়ন প্রকল্পের মেরামত ও রক্ষণাবেক্ষণ খাতে পৃথকভাবে বরাদ্দ করতে হবে। প্রতিটি জেলায় ইন্টারনেট চালুর দাবি জানানো হয় ডিসি সম্মেলন থেকে। এছাড়া নাগরিক সেবাকে সহজলভ্য, দ্রুত, স্বচ্ছ এবং প্রতিযোগিতামূলক করার লক্ষ্যে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের উতসাহ প্রদানে জেলা ই-অ্যাওয়ার্ড, জাতীয় ই-অ্যাওয়ার্ড এবং জাতীয় ই-অ্যাওয়ার্ড প্রবর্তনের সুপারিশ করা হয়। ভোলা জেলায় ইকোনমিক জোন স্থাপনের প্রস্তাব গ্রহণের সুপারিশও করা হয়।
রোববার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলনকক্ষে জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূঁইঞা জানিয়েছেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত, সমাপনী অনুষ্ঠান এবং ২০টি কার্য অধিবেশনসহ সম্মেলনে মোট ২৪টি অধিবেশন থাকবে।
জেলা প্রশাসক সম্মেলনের কর্মসূচি থেকে জানা গেছে, প্রথমদিন সম্মেলন উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘করবী’ হলে শেখ হাসিনার সঙ্গে জেলা প্রশাসনসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে মুক্ত আলোচনা হবে। এরপর সাড়ে ১২টা থেকে ১টা ২০ মিনিট পর্যন্ত একই ¯’ানে প্রথম কার্য অধিবেশন অনুষ্ঠিত হবে।
দুপুর ২টা ৪০ মিনিট থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে দ্বিতীয় ও তৃতীয় কার্য অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রতিটি কার্য অধিবেশনে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা। প্রথম দিন সর্বশেষ বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত ও নির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া