adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিহত বালককে জ্যান্ত পোড়ানো হয়েছে, অভিযোগ ফিলিস্তিনের

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি অপহরণের পর হত্যার শিকার ফিলিস্তিনি বালককে জ্যান্ত পুড়িয়ে মারা হয়েছে বলে দাবি করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। 
পশ্চিম তীর নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি কর্তৃপক্ষের অ্যাটর্নি জেনারেল আবদেল ঘানি জানান, ময়না তদন্তে পুড়িয়ে মারার বিষয়টি প্রমাণিত হয়েছে। বুধবার ১৬ বছর বয়সী আবু খাদিরকে জেরুজালেম থেকে অপহরণ করা হয়। এর কয়েকঘণ্টা পর অপহরণস্থলের নিকটবর্তী একটি জঙ্গল থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।
অ্যাটর্নি জেনারেল আবদেল ঘানি জানান ময়না তদন্তের প্রতিবেদন অনুযায়ী ওই বালকের শরীরের ৯০ শতাংশ পোড়া ছিলো। পোড়ানোর সময় সে জীবিত ছিলো বলেও দাবি করেন তিনি।
পুলিশ এখনও এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি তবে ধারণা করা হচ্ছে সম্প্রতি তিন ইহুদি বালককে অপহরণের পর হ্ত্যার প্রতিশোধ হিসেবেই ওই ফিলিস্তিনি বালককে হত্যা করা হয়।
এদিকে আবু খাদিরের ১৫ বছর বয়সী চাচাতো ভাই তারিক ইসরায়েলি পুলিশের হেফাজতে নির্যাতনের শিকার হয়েছেন বলে দাবি করেছে ফিলিস্তিনিরা। 

শনিবার এ সংক্রান্ত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে তারিক এখনও ইসরায়েলি পুলিশের হেফাজতে রয়েছে। 
এদিকে আবু খাদিরের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পশ্চিম তীর ও জেরুজালেমের বিভিন্ন অংশ সহিংসতা ছড়িয়ে পড়েছে। হাজার হাজার ফিলিস্তিনি বিক্ষোভকারী ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।এ সময় ৭৩ জন ফিলিস্তিনি আহত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া