adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জামায়াত-শিবিরের নেতাকর্মীদের হত্যা করছে সরকার

12-copy-620x330রফিক আহমেদ : বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেত্রেটারি জেনারেল আতিকুর রহমান বলেছেন, আজ আওয়ামী সরকার সূক্ষ্ম ষড়যন্ত্রের মাধ্যমে ইসলাম ও ইসলামী আন্দোলনের নেতা-কমীদের নির্মূল করার জন্য উঠেপড়ে লেগেছে। পোষ্য পুলিশ বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে সরকার একের পর এক জামায়াত-শিবিরসহ বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা করছে।
শনিবার সকালে রাজধানীর একটি মিলনায়তনে ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত ষাš§াসিক সদস্য বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আতিকুর রহমান বলেন, আল্লাহর জমিনে আল্লাহর দীন কায়েমের যে মহান দায়িত্ব আমাদের ওপর এসেছে, পরকালের জবাবদিহীতাকে সামনে রেখে এ দায়িত্ব যথাযথভাবে আঞ্জাম দিতে হবে। সকল স্তরে সংগঠনের কাজকে আরও সম্প্রসারণ ও মজবুতি অজর্ন করে দেশ ও ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্রের সমুচিত জবাব দিতে হবে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারি দাইয়ান সালেহিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নাভিদ আনোয়ার, সাহিত্য সম্পাদক ইয়াসিন আরাফাত, ছাত্র আন্দোলন সম্পাদক জাকির হোসেন সেলিম, স্কুল কার্যক্রম সম্পাদক শাহীন আহমদ খান, মিডিয়া সম্পাদক রিয়াদ হোসাইন রায়হান ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি মাকসুদুর রহমান প্রমুখ।
তিনি বলেন, সরকার সন্ত্রাস দমনে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার না করে বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তারে ব্যস্ত রেখেছে। তাদের ইসলাম বিরোধী কর্মকাণ্ডের অংশ হিসেবে দেশের শীর্ষ আলেমদেরকে কারাগারে বন্দী রাখা হয়েছে। কিন্তু শাহাদাত যাদের জীবনের কামনা, আল্লাহর সন্তোষ এবং জান্নাত লাভ যে আন্দোলনের কর্মীদের জীবনের চূড়ান্ত লক্ষ্য, তাদেরকে গুলি করে, গুম করে ও নির্যাতন চালিয়ে নিঃশেষ করা যাবে না। সরকারের জুলুম-নির্যাতন যত বাড়বে এ আন্দোলনের প্রতি জনগণের সমর্থন ও ভালবাসা তত বাড়বে এবং আন্দোলনের ভীত আরও মজবুত হবে।
বিগত দিনের আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ভূমিকা উল্লেখ করে তিনি বলেন, অতীতে অত্যন্ত দক্ষতার সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছে। ভবিষ্যতেও শাখার সাংগঠনিক কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে সরকার পতনের আন্দোলনকে আরও বেগবান করতে হবে। সাধারণ ছাত্রদের কাছে ইসলামের দাওয়াত পৌঁছাতে হবে।
তিনি আরও বলেন, সদস্যদের  সত, দক্ষ, মেধাবী ও চরিত্রবান হিসেবে গড়ে উঠতে হবে। নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। নিজেদের জীবন ইসলামের গুণে গুণান্বিত করার মাধ্যমে ইসলামের দাওয়াত সমাজের সকল স্তরে পৌঁছে দিতে হবে। এ জন্য মাহে রমজান মাসকে নিজেদের আত্মগঠনের জন্য সর্বোচ্চ কাজে লাগাতে হবে।
বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শাখার ছাত্র আন্দোলন সম্পাদক মাহবুবুর রহমান, অফিস সম্পাদক আতিকুর রহমান, বায়তুলমাল সম্পাদক মাহবুবুর রহমান মাহফুজ, প্রচার সম্পাদক শাহিন হাসান প্রধান ও সাহিত্য সম্পাদক হাফেজ ওয়াছিম মাহমুদ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া