adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলাউদ্দীন এ মজীদকে বেসিক ব্যাংকে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান আলাউদ্দীন এ মজীদকে বেসিক ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। রোববার বিকেলে সরকারি এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। এর আগে তার নিয়োগ প্রস্তাব করে তা অনুমোদনের জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়।
গত শনিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে পদত্যাগপত্র জমা দেন বেসিক ব্যাংকের চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু। ২০০৯ সালে শেখ আবদুল হাই বাচ্চুকে বেসিক ব্যাংকের চেয়ারম্যান হিসেবে তিন বছরের জন্য নিয়োগ দেয়ার পর ২০১২ সালে তা নবায়ন করা হয়। চেয়ারম্যান থাকাকালে তার বিরুদ্ধে, ঋণ কেলেঙ্কারিসহ নানা আর্থিক অনিয়মের অভিযোগ ওঠে।
নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া আলাউদ্দীন এ মজিদ গেল বছর থেকে বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
আলাউদ্দীন এ মজীদ যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব বৈরুত থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি অব সিডনি থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যাংকিং বিষয়ে দেশে-বিদেশে তিনি উচ্চতর প্রশিক্ষণ নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া