adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারের বিশ্বকাপ শেষ!

স্পোর্টস ডেস্ক : ব্রাজিল দলের তারকা ফুটবলার নেইমার শেষ পর্যন্ত হাসপাতালে। কলম্বিয়ার সঙ্গে খেলায় জুয়ান জুনিগার হাঁটুর গুতোয় তার মেরুদণ্ডে যে প্রচণ্ড আঘাত লাগে, তাতে নিজের চোখের জল আর ধরে রাখতে পারেনি ২২ বছরের এই তারকা। স্ট্রেচারে করে যখন তাকে নিয়ে যাওয়া হয় তার আগেই চোখ-মুখ ফ্যাকাসে হয়ে যায় সব নেইমার ভক্তের।
ব্রাজিলের কোচ লুই ফেলিপ স্কোলারি বলেছেন, গত তিন ম্যাচ ধরে তাকে ঘায়েল করার চেষ্টা হয়েছে। সেমিফাইনালে যে নেইমার আর খেলতে পারছে না, তা এখন নিশ্চিত।
ব্রাজিলিয়ান দলের চিকিতসক রদ্রিগো লাসমার ব্রাজিলিয়ান টিভিকে জানিয়েছেন, অস্ত্রোপচারের টেবিলে যাওয়ার মতো গুরুতর আঘাত নয়। তবে পরীক্ষা-নিরীক্ষায় তার মেরুদণ্ডের তৃতীয় কশেরুকার কাছে ভাঙন দেখা গেছে। ভেঙে যাওয়া কশেরুকা সারিয়ে তুলতে নিরবচ্ছিন্ন বিশ্রাম প্রয়োজন।
তিনি বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, সে হয়তো এই বিশ্বকাপে আর খেলছে না। সেরে উঠতে কয়েক সপ্তাহের বিশ্রাম প্রয়োজন নেইমারের।
নিঃসন্দেহে ব্রাজিলের জন্য এটি একটি বড় দুঃসংবাদ। পর পর দুই ম্যাচে হলুদ কার্ড দেখে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেলতে পারবেন না দলের রক্ষণভাগের অন্যতম পুরোধা অধিনায়ক থিয়াগো সিলভা। আক্রমণভাগেও নেইমারের অনুপস্থিতি বেশ ভালোই ভোগাবে সেলেসাওদের। বিশ্বকাপে নেইমার খেলেছেন পাঁচটি ম্যাচে, গোল করেছেন চারটি। ফ্রেড-জো-অস্কারদের নিষ্প্রভতার মধ্যে নেইমার প্রায় একাই টেনে নিয়ে যাচ্ছিলেন ব্রাজিলের আক্রমণভাগকে। তারকা এই ফুটবলারের অনুপস্থিতি যে স্বাগতিকদের বেশ বড় ধাক্কা দেবে সেটা সহজেই অনুমান করা যায়। এর আগেও চিলির বিপক্ষের ম্যাচটিতেও অনেকবার ট্যাকলের শিকার হয়ে হাঁটুতে আঘাত পেয়েছিলেন নেইমার। যার ফলে কোয়ার্টার ফাইনালের ম্যাচটিতে খেলা নিয়েই সংশয় দেখা দিয়েছিল এই তারকা ফুটবলারের।
এমনটা যে হতে পারে সেটা নাকি আগে থেকেই আঁচ করতে পেরেছিলেন স্কলারি। তিনি বলেছেন, এটা সবাই জানে নেইমার আক্রমণের শিকার হবে। তবে আমি মনে করি না যে, এই ফাউলটি ইচ্ছা করে করা হয়েছে। সে (হুয়ান) হয়তো বলটি থামাতেই এসেছিল। এখন পরিস্থিতি অনুযায়ী আমাদের যা করার আমরা করব এবং অবশ্যই একটি অসাধারণ খেলা উপহার দেব।
আগামী ৮ জুলাই ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে জার্মানি ও ব্রাজিল। সূত্র: বিবিসি, রয়টার্স

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া