adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইরাকে ১০ বাংলাদেশি নার্স ‘জিম্মি’, কিছুই জানে না পররাষ্ট্র মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক : যুদ্ধ-বিধ্বস্ত ইরাকের তিকরিত শহরে কর্মরত ৪৬ ভারতীয় নার্সের সঙ্গে ১০ বাংলাদেশি নার্সকেও বৃহস্পতিবার জিম্মি করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি। তবে, কোনো বাংলাদেশি নাগরিককে জিম্মি করার বিষয়ে অবগত নয় বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্য লেভান্তের জঙ্গিরা বৃহস্পতিবার স্থানীয় একটি হাসপাতালে কর্মরত ৫৬ নার্সকে জিম্মি করে দু’টি বাসে চড়িয়ে তিকরিত থেকে ৬০ কিলোমিটার দূরে মসুলে নিয়ে যায়। জিম্মি নার্সদের মধ্যে ১০ জন বাংলাদেশি এবং অপর ৪৬ জন ভারতীয়।
ওই ১০ বাংলাদেশি সম্পর্কে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার বিভাগের মহাপরিচালক সালাউদ্দিন নোমান চৌধুরী বলেন, এখনও এই বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। সংশ্লিষ্ট বিভাগ (পশ্চিম এশিয়া) এ বিষয়ে অবগত হতে পারে।
এনডিটিভি জানায়, জিম্মিদশা থেকে মুক্ত ৪৬ ভারতীয় নার্স শনিবার দেশে ফিরছেন। কেরালার মুখ্যমন্ত্রী ওমেন চন্ডির বরাত দিয়ে শুক্রবার এ খবর জানায় অন্য সংবাদ মাধ্যমগুলোও। তবে ওই ৪৬ ভারতীয় নার্সের সঙ্গে জিম্মি হওয়া ১০ বাংলাদেশি নার্সের ভাগ্যে কী ঘটছে সে সম্পর্কে কিছু বলেনি এনডিটিভিও।
কেরালার মুখ্যমন্ত্রী আরও জানান, ভারতীয় নার্সদের বাসে করে কুর্দিস্তানের ইরবিল বিমানবন্দরে আনা হয়েছে। এখান থেকে একটি ফ্লাইট শনিবার তাদের ভারত নিয়ে আসবে।
এর আগে ওমেন চন্ডি জানান, শুক্রবার বিকেল ৬টার দিকে বোয়িং-৭৭৭ একটি উড়োজাহাজ ইরবিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। শনিবার সকালেই ওই নার্সরা ভারতে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া