adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুইস ব্যাংকে টাকা পাচারকারীর নাম প্রকাশের দাবি সুরঞ্জিতের

সুইস ব্যাংকে টাকা পাচারকারী কারা: নাম প্রকাশের দাবি সুরঞ্জিতেরনিজস্ব প্রতিবেদক : কয়েকজন দক্ষ রাজনৈতিক নেতা, অসাধু ব্যবসায়ী ও কিছু ফসিল আমলা  দিয়ে দেশ পরিচালানা করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত।
আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত 'চলমান রাজনীতি' বিষয়ক এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, দেশ পরিচালনার মূল শক্তি হচ্ছে দল। এজন্য দলকে সুসংগঠিত করতে  তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, আমাদের তরুণ নেতা সজীব ওয়াজেদ জয় সংগঠনের দিকে মনোযোগ দিচ্ছেন। তরুণ প্রজন্ম তার এই উদ্যোগকে সহযোগিতা করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
বিএনপি'কে ধৈর্য্য ধরার পরামর্শ দিয়ে সুরঞ্জিত বলেন, আপনাদের দু:খ আমরা বুঝি। আপনারা রাজনীতিতে ভুল করেছেন। তার খেশারত দিতে হবে। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সংসদে বলেছেন দেশে যা কিছু পরিবর্তন হবে সবই সাংবিধানিক ও নির্বাচনের মাধ্যমেই হবে। সময় আপনাদেরও আসবে। বিদেশের ব্যাংকে টাকা পাচারের  বিষয়ে সুরঞ্জিত বলেন, বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা সুইস ব্যাংকে পাচার হয়ে যাচ্ছে। এছাড়া বিদেশ থেকে অনেক টাকা এসে বাংলাদেশের সন্ত্রাস ও জঙ্গী সংগঠনগুলোকে সহযোগিতা করছে। এগুলোর ব্যাপারে সরকারকে সজাগ ও সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।
আওয়ামী লীগের এই নেতা উদ্বেগ প্রকাশ করে বলেন, দক্ষিণ এশিয়ার অর্থ পাচারকারী দেশ হিসেবে আমরা দ্বিতীয়। এটা খুবই উদ্বেগের বিষয়। হাজার হাজার আওয়ামী লীগ কর্মী না খেয়ে আছে। আর সুবিধাবাদীরা এই পাচার কাজের সঙ্গে জড়িয়ে দেশের সুনাম নষ্ট করছে।
তিনি বলেন, কারা টাকা পাচার করেছে সেটাকা ফেরত আনা সম্ভব হোক না হোক তাদের নাম-ঠিকানা প্রকাশ করার ব্যবস্থা করা হোক। এরা আর যাই হোক দেশপ্রেমিক না; এরা অর্থপাচারকারী বলে মন্তব্য করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া