adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ ফাইনাল দেখতে মোদি যাচ্ছেন ব্রাজিল

নরেন্দ্র মোদীআন্তর্জাতিক ডেস্ক : ফুটবল বিশ্বকাপের ফাইনাল খেলা দেখতে ব্রাজিল যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইনাল দেখার পাশাপাশি সেখানে ভারতসহ পাঁচটি দেশের সমন্বয়ে গঠিত ‘ব্রিকস’র বৈঠকে যোগ দেবেন তিনি। 
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাত দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে। ১২ জুন থেকে ব্রাজিলে শুরু হয় ফিফা বিশ্বকাপ ফুটবলের ২০তম আসর। ১৩ জুলাই রিওডি জেনেরিওতে স্বপ্নের ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এ আসর।
সংবাদ মাধ্যমগুলো জানায়, বিশ্বকাপ ফুটবলের ওই ফাইনাল দেখার জন্য মোদী ছাড়াও ব্রিকস’র অন্য সদস্য রাষ্ট্রের নেতাদের সম্প্রতি আমন্ত্রণ জানান ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রৌসেফ। অর্থনৈতিক পরাশক্তি দেশগুলোর জোট ‘ব্রিকস’র (ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকা) শীর্ষ বৈঠকের সূচির সঙ্গে সঙ্গতি রেখে এই আমন্ত্রণ জানানো হয়েছে। 
বিশ্বকাপ ফাইনালের দু’দিন পর ব্রাজিলের বন্দরনগরী ফোর্তলেজায় অনুষ্ঠিত হবে ব্রিকস শীর্ষ বৈঠক। বৈঠকে নরেন্দ্র মোদী ছাড়াও যোগ দেবেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
এছাড়া, বিশ্ব নেতাদের মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলও ফাইনাল দেখার আমন্ত্রণ পেয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া