adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অভিযোগ – ময়ূর ভিলার কাছ থেকে ২ কোটি টাকা ৪টি ফ্ল্যাট নিয়ে রাস্তার নকশা পরিবর্তন

03072014031947MDPUR-ROADনিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে বেড়িবাঁধ পর্যন্ত যানজট কমাতে জনসাধারণের সুবিধার্থে করা হচ্ছে ১২০ ফুট প্রশস্ত রাস্তা। তবে টাকার বিনিময়ে প্রভাবশালীরা নকশা পরিবর্তন করিয়ে নিচ্ছেন, এমন অভিযোগ স্থানীয়দের।
একই সময়ে কোন ধরনের নোটিস ছাড়াই ভেঙে ফেলা হচ্ছে বিভিন্ন স্থাপনা। তবে সিটি কর্পোরেশন বলছে, প্রয়োজন অনুযায়ী উচ্ছেদ করতে হচ্ছে তাদের। জেলা প্রশাসক কার্যালয় থেকেও কোনো ধরণের অনিয়মের কথা অস্বীকার করা হচ্ছে।
নতুন সংযোগ সড়ক করা হবে। তাই ভাঙা হচ্ছে ছোট-বড় সবমিলিয়ে দুই শতাধিক ঘরবাড়ি। তবে স্থানীয়দের অভিযোগ, ১৯৮৯ সালের নকশা পরিবর্তন করে এখন সব কিছুই করা হচ্ছে ২০১৩ সালের মার্চে পরিবর্তিত নকশা অনুযায়ী। স্থানীয় একজন প্রভাবশালীর বাড়ি বাঁচাতেই নকশা পরিবর্তন বলে দাবি স্থানীয়দের।
এলাকার একজন বলেন, বর্তমানে তারা যে নকশাটা বাস্তবায়ন করছে, সেখানে ছোট বড় মিলিয়ে প্রায় আঠারোটা বাঁক আছে। যারা অবৈধ্যভাবে দখল করে আছে তারা কর্তৃপক্ষকে টাকা দিয়েছে, ফ্লাট দিয়েছে। ময়ূর ভিলা থেকে ২ কোটি টাকা আর ৪টি ফ্লাট দিয়েছে। তবে অভিযুক্ত ভবনটির মালিক এসব অভিযোগ অস্বীকার করেছেন।
ময়ূর ভিলার মালিক রফিকুল ইসলাম বলেন, এখানে নকশা একটাই আছে। আমার বাড়ি প্রথম থেকেই সেই নকশার অন্তর্ভূক্ত নয়। আমি ডিসি অফিস থেকে কোন নোটিশই পাই নি। এ বিষয়ে ঢাকা জেলা প্রশাসক কার্যালয় বলছে, অভিযোগকারীরা ক্ষতিপূরণ নিয়েও অবৈধ জমিতে ভবন তৈরি করে বসবাস করছেন।
ঢাকা অতিরিক্ত সহকারী কমিশনার মো. ইফতেখার হোসাইন বলেন, ওনাদেরকে ক্ষতিপূরণ প্রদান করা হয়েছে। ওনারা ক্ষতিপূরণ নিয়েই আবার বসবাস করছেন। আমরা আমাদের নকশা অনুযায়ীই অধিগ্রহণ করে দিয়েছি।
এদিকে নকশা পরিবর্তনের অভিযোগ মিথ্যে বলে দাবি সিটি কর্পোরেশনের। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বি এম এনামুল হক বলেন, ১২০ ফুট চওড়া সকড়টি করতে যেয়ে যদি কোন ব্যক্তির সম্পত্তি সড়কের মধ্যে পড়ে যায় আমরা সেটা উচ্ছেদ করেই আমাদের কাজ করে যাব। সেটা ময়ূর ভিলা বা যে ভিলাই হোক।
তবে আদালতে বিচারাধীন স্থাপনাগুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উচ্ছেদ করা হবেনা বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া