adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শামিম ওসমান সাংবাদিকদের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়, তাই কটাক্ষ করেন’

vlcsnap-2014-07-02-00h58m57s176ডেস্ক রিপোর্ট : সাম্প্রতিককালে শামীম ওসমান সাংবাদিকদের কটাক্ষ করে কুকুর বলেছে। কীভাবে একশ্রেণির ধনীকরা সাংবাদিকতা পেশাকে ক্ষতিগ্রস্ত করছে শামীম ওসমান তার বর্ণনা দিতে গিয়ে সাংবাদিকদের এরকম কথা বলেননি। শামীম ওসমান এই আলোচনার সূত্রপাত করেছে কারণ সাংবাদিকদের দ্বারা তিনি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। প্রকৃতপক্ষে সাংবাদিকদের কাজই হল খবর উন্মোচন করা। কোনো খবর উন্মোচিত হলে কারো না কারো স্বার্থে ব্যাঘাত ঘটবে। যারাই সাংবাদিকদের দ্বারা ক্ষতিগ্রস্ত হবে তাদের কাছে সাংবাদিকরা বিপদজনক এবং এটা একটি ক্ষতিকর পেশা।
সিনিয়র সাংবাদিক নাঈমুল ইসলাম খান চ্যানেল টোয়েন্টিফোরের ‘মুক্তবাক’ অনুষ্ঠানে একথা বলেন। মানজুর আল মতিন সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন ‘সাপ্তাহিক’এর সম্পাদক গোলাম মোর্তোজা এবং দেনিক খবরের পাতার সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম।
নাঈমুল ইসলাম খান বলেন, শামীম ওসমানের জন্য সাংবাদিক একটা বড় চ্যালেঞ্জ। কারণ সাম্প্রতিককালে সাংবাদিকরা তার নামে অনেক খবর উন্মোচন করেছে এবং এর জন্য তার অনেক তথ্য সবার সামনে চলে এসেছে। কিন্তু সাংবাদিকদের সম্পর্কে এই ধরণের নিষ্ঠুর, অরুচিকর এবং অশ্লীল বক্তব্য দেয়া সাংবাদিক সমাজের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। একজন বা দুইজন সাংবাদিক অথবা পত্রিকার নামে শামীম ওসমানের অভিযোগ থাকতে পারে এবং প্রকৃত প্রমাণ সাপেক্ষে তিনি তার বিরুদ্ধে তদন্ত করতে পারে। তাই বলে পুরো সাংবাদিক সমাজকে কটাক্ষ করা মোটেও ঠিক নয়।
তিনি আরো বলেন, আমি শামীম ওসমানকে বললোÑ অদূর ভবিষ্যতে সাংবাদিকদের নিয়ে যেন এরকম বক্তব্য পেশ না করেন। কারণ রাজনৈতিক দলগুলো রাজনীতি করতে পারার পেছনে সাংবাদিকদের বিশাল অবদান রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া